ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

গাজীপুরে কাউন্সিলরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ মে ২০২১, ১৩:১৭

গাজীপুরে কাউন্সিলরের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

গাজীপুর সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলরসহ ২৫ জনের নামে ৫ লাখ টাকা চাঁদা দাবির মামলা হয়েছে। বুধবার সন্ধ্যায় কাশিমপুর থানায় কারখানার জিএম (প্রজেক্ট) মো. ইশতিয়াক আহমেদ চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

গাজীপুর মেট্রো পুলিশের উপকমিশনার জাকির হাসান মামলার জানান, মামলায় কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডলকে প্রধান আসামি করে ২৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ১৫/২০জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলার ২৫ নম্বর আসামি স্থানীয় লতিফপুর এলাকার আছিম উদ্দিনকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে।

মামলার বাদি ইশতিয়াক আহমেদ চৌধুরী জানান, গত ২ মে দুপুর আড়াইটার দিকে মন্তাজ উদ্দিন লোকজন নিয়ে কাশিমপুর থানাধীন তেতুইবাড়ি এলাকার রপ্তানীমূখী কেএসি ফ্যাশন নামের কারখানায় অবৈধভাবে প্রবেশ করতে গেলে নিরাপত্তাকর্মীরা কর্তৃপক্ষের অনুমতি নিয়ে প্রবেশ করার অনুরোধ জানায়। এতে ক্ষিপ্ত হয়ে মন্তাজ মন্ডল ও তার লোকজন নিরাপত্তাকর্মী ওহাব মিয়া (৪২), তারা মিয়া (৩২), খোরশেদকে (৩৪) মারপিট করে মন্তাজসহ ৮/১০জন লোক জোরপূর্বক ভেতরে ঢুকে এবং কারখানার পরিচালক আহমেদ জান চৌধুরীর কক্ষে গিয়ে ঈদ উপলক্ষে ৫লাখ টাকা চাঁদা দাবি করে। পরে আহমেদ জান চৌধুরী ওই টাকা দিতে অস্বীকার করলে তাদের মধ্যে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে শ্রমিকরা এগিয়ে গেলে মন্তাজ ও তার সহযোগীরা শ্রমিকদেরও মারধর করে। পরে কারখানার লোকজন পুলিশকে খবর দেয়।

পুলিশের উপস্থিতি টের পেয়ে ও শ্রমিকদের ধাওয়ার মুখে তারা পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় কারখানার সামনের রাস্তায় কারখানার স্টোর ম্যানেজার আক্তার হোসেনের ছোট ভাই আলাল হোসেনের মাথায় মন্তাজের সহযোগী বুলেট ও ফারুকের হাতে থাকা রড দিয়ে আঘাত করে পালিয়ে যায়। এতে আলাল হোসেনের মাথায় গুরুতর জখম হয়।

পরদিন রাত সোয়া ৮টার দিকে কারখানার উৎপাদন কর্মকর্তা রোহিদুল ইসলাম কারখানা থেকে বাসায় ফেরার পথে ডালাস সিটির সামনের রাস্তায় পৌঁছালে মন্তাজের নেতৃত্বে তার সহযোগীরা বলে উঠে ওর জন্যই সেদিন ৫লাখ টাকা আনতে পারিনি। তাকে জীবনের জন্য শেষ করে দে বলে লোহার রডসহ ও দেশীয় অস্ত্র দিয়ে রোহিদুলের উপর হামলা করে। পরে তিনি অজ্ঞান হয়ে পড়লে মারা গেছে ভেবে তারা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে স্থানীয় শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে হাসপাতালে ভর্তি করে। বর্তমানে তিনি ওই হাসপাতালের মূমূর্ষ আবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

গাজীপুর সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ডের কাউন্সিলর মন্তাজ উদ্দিন মন্ডল চাঁদা দাবির বিষয়টি অস্বীকার করে সাংবাদিকদের বলেন, সামাজিকভাবে তাকে হেয় প্রতিপন্ন করার জন্য মামলাটি দায়ের করা হয়েছে।

ইশতিয়াক আহমেদ আরো চৌধুরী বলেন, মারধরের প্রতিবাদে কারখানার শ্রমিকরা গত ৩ ও ৪ মে ঢাকা ইপিজেড সড়ক অবরোধ করে। তিনি কারখানা ও তার শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে মামলাটি দায়ের করেছেন বলে উল্লেখ করেছেন। মন্তাজ উদ্দিন মন্ডল ৫লাখ টাকা চাঁদা দাবি করে বলেন, চাঁদা দিতে বিলম্ব করলে এর পরিমান বাড়তে থাকবে বলেন ওই কর্মকর্তা।

কাশিমপুর থানার ওসি মাহবুব-এ-খোদা জানান, বুধবার মামলা হলে মামলার এজহার নামীয় আসামি আছিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারেও অভিযান চলছে। গ্রেপ্তার আছিমকে বৃহস্পতিবার সকালে আদালতের মাধমে হাজতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত