ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ডিএসসিসির নতুন সিইও ফরিদ আহাম্মদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ মে ২০২১, ২০:৩৮

ডিএসসিসির নতুন সিইও ফরিদ আহাম্মদ
সিইও ফরিদ আহাম্মদকে ফুল দিয়ে বরণ করছেন মেয়র তাপস।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনিযুক্ত প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শরীফ আহাম্মদ যোগদান করেছেন। রোববার বিকেলে করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস নবনিযুক্ত সিইও ফরিদ আহাম্মদকে স্বাগত জানান এবং তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

বিসিএস ১১তম ব্যাচের (প্রশাসন ক্যাডার) সদস্য ফরিদ আহাম্মদ করপোরেশনে যোগদানের আগে সরকারের অতিরিক্ত সচিব হিসেবে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কর্মজীবনে তিনি রংপুরের জেলা প্রশাসক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, জেলা দুর্নীতি দমন অফিসার, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের একান্ত সচিবসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

নরসিংদী জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করা ফরিদ আহাম্মদ ব্যক্তি জীবনে দুই পুত্র সন্তানের জনক। তার সহধর্মিনী একজন বিএসসি সিভিল ইঞ্জিনিয়ার।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃষিতে ১ম শ্রেণিতে স্নাতক (সম্মান) ও ১ম শ্রণিতে স্নাতকোত্তর, গাজীপুরের কৃষি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এনটমোলজিতে ১ম শ্রেণিতে এম এস এবং ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে ১ম শ্রেণিতে এম বি এ (ফাইনান্স) ডিগ্রি লাভ করেন।

বাংলাদেশ জার্নাল/এমআর/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত