ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে পি কে হালদারের বিরুদ্ধে ক্ষতিপূরণের মামলা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১০ মে ২০২১, ১২:০৪  
আপডেট :
 ১০ মে ২০২১, ১২:২২

চট্টগ্রামে পি কে হালদারের বিরুদ্ধে ক্ষতিপূরণের মামলা
পি কে হালদার। ফাইল ছবি

চট্টগ্রামের এক ব্যবসায়ী পি কে হালদারের বিরুদ্ধে ৯৩০ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা করেছেন। অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের মামলা নিয়ে বিদেশে পলাতক আছেন পি কে হালদার।

রোববার দুপুরে চট্টগ্রামের প্রথম যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক খাইরুল আমীনের আদালতে শুনানি শেষে পি কে হালদারসহ চার আসামির বিরুদ্ধে সমন জারি করা হয়। আদালতে পি কে হালদারের বিরুদ্ধে মামলা দায়ের করেন ব্যবসায়ী আবদুল আলিম চৌধুরীর পক্ষে শোয়ায়েব উর রশিদ।

মামলার অন্য আসামিরা হলেন রতন কুমার বিশ্বাস, উজ্জ্বল কুমার নন্দী, মো. জাহাঙ্গীর আলম ও সিদ্দিকুর রহমান।

মামলার আইনজীবী রাসেল সরকার জানান, মামলার বাদী আবদুল আলিম কক্সবাজারে একটি পাঁচ তারকা হোটেল নির্মাণে শেয়ার হস্তান্তর ও বিনিয়োগ না করে উল্টো টাকা আত্মসাতের ক্ষতিপূরণ বাবদ ৯৩০ কোটি আট লাখ ৫৩৭ টাকা দাবি করেছেন।

এর আগে এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারের বিরুদ্ধে প্রতারণার একটি মামলা করেন ব্যবসায়ী আবদুল আলিম।

জানা যায়, ইন্টারন্যাশনাল লিজিংসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে প্রায় সাড়ে তিন হাজার কোটি টাকা পাচার করে কানাডায় পাড়ি দিয়েছেন পি কে হালদার। দেশত্যাগের সময় তিনি বাংলাদেশি পাসপোর্ট ব্যবহার করেছেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত