ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ফেরিতে উঠতে গিয়ে পদ্মায় যাত্রীসহ মাইক্রোবাস

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ১১ মে ২০২১, ১৭:৪৫  
আপডেট :
 ১১ মে ২০২১, ২০:৫৪

ফেরিতে উঠতে গিয়ে পদ্মায় যাত্রীসহ মাইক্রোবাস
মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা নদীতে পড়ে যায়। ছবি সংগৃহীত

ফেরিতে ওঠার চেষ্টাকালে চালক ও যাত্রীসহ একটি মাইক্রোবাস পদ্মা নদীতে ডুবে গেছে। কালবৈশাখী ঝড়ে দৌলতদিয়া ফেরিঘাটে পন্টুনের তার ছিঁড়ে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

মাইক্রোবাসটিতে চালকসহ ঢাকাগামী কয়েকজন যাত্রী ছিলেন। তবে তাদের পরিচয় সম্পর্কে এখনো জানা যায়নি। নিখোঁজদের সন্ধানে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধারকাজ শুরু করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নদীতে হঠাৎ ঝড় শুরু হলে ঢেউয়ের আঘাতে পন্টুনের তার ছিঁড়ে যায়। এ সময় পন্টুনের ওপর থাকা কালো রংয়ের নোয়া মাইক্রোবাসটি ঝাঁকুনিতে নদীতে পড়ে যায়।

এ রিপোর্ট লেখার পর্যন্ত ডুবুরিরা মাইক্রোবাসটিকে উদ্ধারের চেষ্টা চালাচ্ছিলেন। ঘটনাস্থলে স্থানীয় প্রশাসন, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ এবং থানা ও নৌ-পুলিশের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর জানান, ডুবে যাওয়া মাইক্রোবাসটি উদ্ধারের জন্য ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক আবদুল মোন্নাফ বলে, দৌলতদিয়ার ৫ নম্বর ঘাটে ভেড়ানো ইউটিলিটি (ছোট) ফেরি মাধবীলতায় ঢাকাগামী মাইক্রোবাসটি উঠতে যায়। এ সময় কালবৈশাখী ঝড় শুরু হলে ঘাট থেকে পন্টুনের ডান পাশের তার ছিঁড়ে যায়।

একই সঙ্গে পন্টুনের বাম পাশের খুঁটি ভেঙে পন্টুনটি পদ্মা নদীতে চলে যায়। এ সময় মাইক্রোবাসটি ফেরিতে ওঠার চেষ্টা করছিল। কিন্তু তার আগেই মাইক্রোবাসটি পেছনের দিকে গেলে সঙ্গে সঙ্গে পন্টুন থেকে সেটি নদীতে চলে যায়।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত