ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

প্রকাশ : ১৩ মে ২০২১, ০২:২৩

প্রিন্ট

আরও ৩ বন্দর দি‌য়ে ভারত থে‌কে দে‌শে ফেরা যা‌বে

আরও ৩ বন্দর দি‌য়ে দে‌শে ফেরা যা‌বে

নিজস্ব প্রতিবেদক

নতুন ক‌রে আরও তিন‌টি স্থলবন্দর দিয়ে ভার‌তে আটকাপড়া বাংলা‌দে‌শিরা দেশে প্রবেশ করতে পারবেন। বন্দর তিনটি হচ্ছে-চুয়াডাঙ্গার দর্শনা, দিনাজপুরের হিলি ও চাঁপাইনবাবগঞ্জের সোনামুখী বন্দর। এ সিদ্ধান্ত কার্যকর হবে রোববার (১৬ মে) থেকে।

বুধবার (১২ মে ) পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভার‌তে অবস্থানরত বাংলা‌দে‌শিরা চুয়াডাঙ্গার দর্শনা, দিনাজপুরের হিলি ও চাঁপাইনবাবগঞ্জের সোনামুখী বন্দর দি‌য়ে দে‌শে ফির‌তে পার‌বেন। তিন বন্দর দিয়ে প্রবেশের সিদ্ধান্ত রোববার (১৬ মে) থেকে কার্যকর হবে।

ক‌রোনা প‌রি‌স্থি‌তিতে গত ২৬ এপ্রিল থেকে ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধ করে দেওয়ার পর বেনাপোল, আখাউড়া ও বুড়িমারী স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশের সুবিধা ছিল। প্রথম দফায় ভার‌তের স‌ঙ্গে ১৪ দি‌নের জন্য সব ধর‌নের স্থলসীমান্ত ব‌ন্ধের মেয়াদ শেষ হয় গত ৯ মে। পরে দ্বিতীয় দফায় স্থলসীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৪ দিন বাড়া‌নো হয়, যা ২৩ মে পর্যন্ত বলবৎ থাকবে।

তবে দেশের নাগরিকেরা যে সীমান্ত দিয়েই প্রবেশ করুক না কেন, দেশে প্রবেশ মাত্রই নির্দেশনা অনুযায়ী তাদের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। ভারতের ডাবল মিউট্যান্ট করোনার ধরন ছড়িয়ে পড়া ঠেকাতেই এই উদ্যোগ নিয়েছে সরকার।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত