ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

দূরপাল্লার বাস চালুর দাবি শাজাহান খানের

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ মে ২০২১, ১৬:৩৯

দূরপাল্লার বাস চালুর দাবি শাজাহান খানের
সংগৃহীত ছবি

ঈদে ঘরে ফেরা মানুষদের কর্মস্থলে ফিরতে দূরপাল্লার গণপরিবহণ চালুর দাবি জানিয়ে প‌রিবহণ শ্রমিক নেতা ও সাবেক নৌ পরিবহণমন্ত্রী শাজাহান খান।

শুক্রবার সায়েদাবাদ বাস টা‌র্মিনাল ভব‌নের সাম‌নে পূর্ব‌ নির্ধা‌রিত অবস্থান কর্মসূচিতে অংশ নি‌য়ে এ কথা ব‌লেন।

শাজাহান খান ব‌লে‌ন, যেভা‌বে মানুষ গ্রা‌মে গেছেন, সেভাবে তারা আবার ফি‌রে আস‌বেন। তাদের ঘ‌রে আট‌কে রাখা যাবে না। তাই ফি‌রে আসা যাত্রী‌দের দু‌র্ভোগ কমা‌তে ক‌য়েক‌দি‌নের জন্য হ‌লেও দূরপাল্লার প‌রিবহণ চালু করা জরু‌রি।

ঢাকা মহানগর সড়ক প‌রিবহণ শ্রমিক ইউনিয়নের ব্যানা‌রের স্বাস্থ্যবিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে দূরপাল্লার পরিবহণ চালুসহ ৫ দফা দা‌বি‌তে ঈদের দিন সকাল ১০ থে‌কে বেলা ১২টা পর্যন্ত এ অবস্থান কর্মসূচি পালন ক‌রেন প‌রিবহন মালিক ও শ্রমিকেরা।

এসময় শাজাহান খান আরো ব‌লে‌ন, সাত সিটের একটি মাইক্রোবাসে ১০ থেকে ১২ জন লোক গ্রামে যা‌চ্ছে। ১০ সিটের স্পিডবোটে গিয়ে ২৬ জন লোক মারা গেল। যারা গ্রামে গেছে, তারা আবার ফিরে আসবে। তাই দ্রুত দূরপাল্লার বাস চালু করা জরুরি।

তিনি ব‌লে‌ন, সরকারের সব ধরনের নির্দেশনা আমরা পালন করি। সরকারও আমাদের বিভিন্ন বিষয়ে দেখেন। কিন্তু আমরা বলতে চাই, যখন ইলিশ মাছ ধরা বন্ধ রাখা হয়, তখন জেলেদের এক মাসের খাদ্য সহায়তা দেওয়া হয়। কিন্তু, পরিবহণ যে এক মাস সাত দিন বন্ধ, এ সময় তো কোনো খাদ্য সহায়তা আমরা পেলাম না। যারা গত বছর পেয়েছিল, তাদের মধ্যে কয়েকজন মাত্র অনুদান পেয়েছে।

‌যে অনুদান দেওয়া হ‌য়ে‌ছে তা পর্যাপ্ত নয় উল্লেখ ক‌রে সাবেক এ মন্ত্রী ব‌লেন, পরিবহণ খাতে আমাদের ৬০ থেকে ৭০ লাখ শ্রমিক রয়েছে; কিন্তু, তা‌দের মধ্যে অনুদান পেয়েছে মাত্র দুই থেকে আড়াই লাখ। এটা খুবই সামান্য। আমরা সরকা‌রের কা‌ছে তালিকা পেশ করেছি, সেই অনুযায়ী সবাইকে অনুদান দেওয়ার দাবি জানাচ্ছি।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত