ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পদ্মার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ১৭ মে ২০২১, ১৩:৪১

পদ্মার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল
পদ্মার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল। ছবি: প্রতিনিধি

রাজবাড়ীতে ঈদসহ বিভিন্ন উৎসবে বিনোদন প্রেমীদের বিনোদনের তেমন কোনো স্থান না থাকায় পদ্মার পাড় গোদার বাজারে হাজার হাজার মানুষের ঢল দেখা গেছে। গত কয়েক বছরের পদ্মার ভাঙনে এ স্থানে অবস্থিত টাউন প্রটেকশন বাঁধসহ বিনোদনের জন্য তৈরি ছাতা ও পাকা বেঞ্চগুলো নদী গর্ভে বিলীন হলেও এখানে নানা উৎসবগুলোতে মানুষের পদচারণা লেগেই থাকে।

খানিকটা প্রশান্তির পরশ পেতে এ স্থানে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ঘুরতে আসেন সময়ে-অসময়ে ও উৎসবগুলোতে। উৎসব গুলোতে গোদার বাজার পদ্মার পারের এ স্থানে দর্শনার্থীদের ভিড় লেগেই থাকে বেশ কয়েকদিন। বিভিন্ন জেলা থেকেও ঘুরতে এসেছেন অনেকেই।

রাজবাড়ী জেলার ৫টি উপজেলার কোনো স্থানেই বিনোদনের জায়গা নেই। পদ্মার শীতল হাওয়া বিনোদন প্রেমীদের কাছে প্রশান্তির ছোঁয়া দেয় বলে সব শ্রেণির মানুষ একটু প্রশান্তি ও বিনোদন পেতে এখানে আসেন। তবে বছরে দুটি ঈদ, পহেলা বৈশাখসহ নানা উৎসবে মানুষের ভিড় থাকে সবচেয়ে বেশি।

পদ্মার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল

ঈদকে কেন্দ্র করে গত কয়েকদিন গোদার বাজার এলাকার পদ্মার পাড়ে হাজার হাজার মানুষ ঘুরতে আসছেন। শুধু প্রেমিক যুগলরাই এখানে আসেন না, এখানে মধ্য বয়সী, শিশু, বৃদ্ধ সব শ্রেণির মানুষ প্রশান্তির পরশ বুলাতে ভিড় করেন। দোকানিরাও বিভিন্ন ধরনের খাবার পরিবেশনে দোকান সাজিয়ে বসেন। দোকানিদের বেচা বিক্রিও বেশ ভালো হয় মানুষের পদচারণায়।

উৎসবকে ঘিরে নাগর দোলা, নৌকা দোল ও চরকি ঘোরাসহ নানা ধরনের বিনোদনের পরশ পেতে ছোট শিশুসহ সবাই এখানে দোল খেতে ভিড় করেন এবং দোল খেতে উঠেন এসব বাহনে। ভালোলাগার কারণে সন্ধ্যা হয়ে আসলেও এখানে সময় কাটাতে দেখা গেছে দর্শনার্থীদের।

পদ্মার পাড়ে বিনোদনপ্রেমীদের ঢল

এখানে ঘুরতে আসা বিনোদন প্রেমীরা বলেন, রাজবাড়ী জেলার কোনো স্থানেই বিনোদনের তেমন কোনো জায়গা না থাকায় পদ্মার পার গোদার বাজার এলাকায় তারা ঘুরতে আসেন। তবে এখানে প্রশান্তির একটা ভালো স্থান বিধায় তারা ঈদসহ বিভিন্ন উৎসবে এখানে আসেন। তাছাড়া পদ্মার পাড়ে আসলে মনের ভিতর একটা বড় পরিবর্তন হয় তাই দূর দূরান্ত থেকে এখানে আসেন বিনোদন প্রেমীরা।

অনেকে জেলার বাইরে থেকেও এখানে ঘুরতে এসেছেন একটু প্রশান্তির জন্যে। এ স্থানে বিনোদনের জন্য সরকারের পক্ষ থেকে উন্নয়ন কাজ করা হলে তাদের বিনোদনে আরো একটু ভালো হত বলে জানান ঘুরতে আসা দর্শনার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত