ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে যুবলীগ নেতার ছুরিকাঘাতে যুবক খুন

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৯ মে ২০২১, ১৫:৩৯

চট্টগ্রামে যুবলীগ নেতার ছুরিকাঘাতে যুবক খুন
প্রতীকী ছবি

চট্টগ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধ মীমাংসা করতে গিয়ে যুবলীগ নেতা সাইফুল ইসলাম সাগরের ছুরিকাঘাতে মো. মুরাদ হোসেন (২৮) নামে এক যুবক খুন হয়েছেন।

মঙ্গলবার (১৮ মে) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রামের কর্ণফুলী থানার চরলক্ষ্যা ইউনিয়নের বোর্ড বাজার এলাকায় থানার কাছে এ হত্যাকাণ্ড ঘটে।

নিহত মুরাদ চরলক্ষ্যা গ্রামের ৪ নং ওয়ার্ডের বশর হাজীর বাড়ির মৃত আব্দুর রহিম মিয়ার ছেলে। তিনি পেশায় প্রাইভেটকার চালক।

ওই এলাকার হাফেজ আহমদের ছেলে ঘাতক সাইফুল ইসলাম সাগর কর্ণফুলী উপজেলা যুবলীগের উপ-প্রচার সম্পাদক এবং ১ নং বোর্ড বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ-সভাপতি।

এ বিষয়ে কর্ণফুলী থানার ডিউটি অফিসার এসআই মো. দিদার বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে রাতে বোর্ড বাজার এলাকায় দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটি থেকে হাতাহাতি হয়। হাতাহাতি থেকে মারমারি। এক পর্যায়ে মুরাদকে ছুরিকাঘাত করা হয়। এ সময় তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে মোবাইল টিম পাঠানো হয়েছে। মোবাইল টিমের ডিউটি অফিসার এসআই আমির হোসেন তার সুরতহাল প্রতিবেদন করেছেন। এ বিষয়ে থানায় কোনো মামলা হয়নি। মামলা হলে হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসআই আমির হোসেন বলেন, মুরাদের বুকে দুইটি ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। একটি ছুরিকাঘাতের গভীরতা এক ইঞ্চি ও আরেকটির গভীরতা আধা ইঞ্চি। ফলে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

মুরাদের চাচাতো ভাই মো. মনির বলেন, এলাকায় দুই পক্ষের জমিজমা সংক্রান্ত বিরোধ মীমাংসার চেষ্টা করে মুরাদ। এ সময় স্থানীয় যুবলীগ নেতা ও সন্ত্রাসী সাইফুল ইসলাম সাগরের নেতৃত্বে একদল সন্ত্রাসী তার ওপর হামলা করে। ওই সময় সাইফুল ইসলাম সাগর মুরাদকে ছুরিকাঘা করে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। সাইফুল স্থানীয় এক যুবলীগ নেতার সেল্টারে দীর্ঘদিন ধরে জমিজমা দখল, বেদখল ও বালি ভরাটসহ বিভিন্ন অপকর্ম করছেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই শীলব্রত বড়ুয়া বলেন, রাত ১১টার দিকে কর্ণফুলী থেকে ছুরিকাঘাতে গুরুতর আহত এক যুবককে হাসপাতালে আনা হয়। জরুরি বিভাগের কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত