ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ২৪ মিনিট আগে

প্রকাশ : ২৫ মে ২০২১, ১২:২৭

প্রিন্ট

চিরনিদ্রায় শায়িত হাবীবুল্লাহ সিরাজী

চিরনিদ্রায় শায়িত হাবীবুল্লাহ সিরাজী
ছবি- সংগৃহীত

জার্নাল ডেস্ক

বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী রাজধানীর আজিমপুর কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলেন। আজিমপুর কবরস্থানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকাল ১১টা ২৫ মিনিটে তার দাফন কার্যক্রম শুরু হয়েছে। এতে অংশ নেন কথাসাহিত্যিক আনিসুল হক, কবি মুহম্মদ নুরুল হুদা, জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক তারিক সুজাত, ছড়াকার আনজীর লিটন, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ, প্রকাশক আলমগীর সিকদার লোটন প্রমুখ।

এর আগে বাংলা একাডেমিতে সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা নিবেদন করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজীর প্রতি।

মঙ্গলবার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের হিমাগার থেকে সকাল ৯টা ৫৫ মিনিটে বাংলা একাডেমিতে নিয়ে আসা হয় হাবীবুল্লাহ সিরাজীর মরদেহ।

এখানে বাংলা একাডেমির ব্যবস্থাপনায় প্রতিষ্ঠানটির নজরুল মঞ্চে তার শেষ শ্রদ্ধানুষ্ঠান হয়।

শুরুতেই বাংলা একাডেমির পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন বাংলা একাডেমির সচিব ও ভারপ্রাপ্ত মহাপরিচালক এ এইচ এম লোকমান। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান। জাতীয় কবিতা পরিষদের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও কবিতা পরিষদের সভাপতি ড. মুহাম্মদ সামাদ এবং সাধারণ সম্পাদক তারিক সুজাত।

শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

আরো শ্রদ্ধা নিবেদন করে বাংলাদেশ রাইর্টার্স ক্লাব, বাংলাদেশ ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।

সোমবার রাত ১১টায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কবি হাবীবুল্লাহ সিরাজী। তিনি কোলন ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

আরও পড়ুন

বাংলা একাডেমিতে হাবীবুল্লাহ সিরাজীর মরদেহ

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত