ঢাকা, রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

স্বল্প খরচে আম পরিবহনে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২১, ১৬:৫২  
আপডেট :
 ২৭ মে ২০২১, ১৭:২৮

স্বল্প খরচে আম পরিবহনে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’
ছবি- প্রতিনিধি

গেল বছরের ন্যায় এবারও চাঁপাইনবাবগঞ্জ থেকে চালু হলো ম্যাংগো স্পেশাল ট্রেন। বৃহস্প্রতিবার দুপুরে ভার্চুয়ালি এ ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা পরিস্থিতিতে আমচাষী ও ব্যবসায়ীদের সুবিধাায় এ সার্ভিস চালু করলো সরকার।

ট্রেনটির উদ্বোধন উপলক্ষে ভার্চুয়ালি চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন প্লাটফর্মে প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহেম্মদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌস ইসলাম জেসি, জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক-আব্দুল ওদুদ, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন মাস্টার ওবায়দুল্লাহ জানান, প্রতিদিন বিকেল ৪টা থেকে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী হয়ে রাজধানী ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

তিনি জানান, এই ট্রেনে আমসহ অন্যান্য শাক-সবজির পরিবহন খরচ পড়বে কেজিপ্রতি ১ টাকা ৩১ পয়সা এবং প্রতি ক্যারেট আমের লেবার ভাড়া পড়বে ১০ টাকা। প্রতিটি বগিতে পরিবহন করা যাবে ৪৩ মেট্রিকটন আম। এই ট্রেনের মাধ্যমে অন্যান্য পরিবহনের চেয়ে স্বল্প খরচে পরিবহন করা যাবে।

আরও পড়ুন: ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’ চালু হচ্ছে আজ

যদিও রেলস্টেশন পর্যন্ত আমসহ কাঁচা পণ্য পরিবহনে নানা অসুবিধার কথা জানিয়েছেন আম চাষি-ব্যবসায়ীরা।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত