ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

ঘাট সঙ্কটে দৌলতদিয়ায় প্রতিদিনই যানজট-ভোগান্তি

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ৩১ মে ২০২১, ১৬:২২  
আপডেট :
 ৩১ মে ২০২১, ১৬:২৫

ঘাট সঙ্কটে দৌলতদিয়ায় প্রতিদিনই যানজট-ভোগান্তি
ছবি- প্রতিনিধি

ফেরিঘাট সঙ্কটে আজও দৌলতদিয়া মহাসড়কে যানজট লেগে আছে। গত তিনদিন ধরে এ নৌরুটে যানজট দেখা যাছে। সোমবার মহাসড়কে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যানসহ ৫ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে।

জানা যায়, বর্তমানে নতুন ৭ নং ফেরিঘাট চালু হলেও ১, ২ ও ৬ নং ঘাট পুরোপুরি বন্ধ এবং ৫ নং ফেরিঘাটের আংশিক বন্ধ থাকায় যানজটে পড়ে ভোগান্তি পোহাচ্ছে চালক ও যাত্রীরা।

৩ নং ঘাটটিও পানি বৃদ্ধিও কারণে পন্টুন ও র‍্যাম সরানোর কাজে বন্ধ রয়েছে। তবে নতুন ৭ নং ফেরিঘাটটি দিয়ে শুধু ছোট ইউটিলিটি ফেরি পার করা হয়। বড় ফেরি এ ঘাট দিয়ে যানবাহন পারাপার করতে না পারায় শুধু ছোট ফেরি দিয়ে অল্প সংখ্যক যানবাহন পারাপার করতে হচ্ছে।

গত দুই বছরে নদী ভাঙনে ১, ২ ও ৬ নং ফেরিঘাট নদীগর্ভে বিলীন হলেও আজও বিআইডব্লিউটিএ কতৃপক্ষ ঘাটগুলো চালু করতে পারেনি।

ফেরি থেকে নামছে যানবাহন

করোনার ঝুঁকি এড়াতে দূরপাল্লার গণপরিবহন বেশ কিছুদিন বন্ধ থাকার পর তা চালু করায় ঘাটে ফের যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় যানজটে আটকে থাকতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। সবগুলো ঘাট পরিপূর্ণভাবে চালু না হওয়ায় ফেরি পারাপার ব্যাহত হচ্ছে। এতে যানবাহন সঠিকভাবে পারাপার হচ্ছে না। আর এ যানজটে আটকে ভোগান্তি পোহাতে হচ্ছে ফেরি পার হতে আসা বাস, ট্রাক, পিকআপ ও ছোট অন্যান্য যানবাহনগুলোর।

বিআইডব্লিউটিসি’র সহকারী ঘাট ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, নতুন একটি ফেরিঘাট চালু হলেও আগের তিনটি ঘাট বন্ধ থাকায় ফেরিগুলো সঠিকভাবে যানবাহন পারাপার করতে পারছে না। ফলে দুই-তিনদিন যাবৎ যানজট লেগে রয়েছে। আজ এ নৌরুটে যানবাহন পারাপার করতে ১৬টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত