ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ভারত ভূখণ্ডে পড়ে আছে বাংলাদেশি নারীর লাশ

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ৩১ মে ২০২১, ২২:০৮

ভারত ভূখণ্ডে পড়ে আছে বাংলাদেশি নারীর লাশ
ছবি- প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তের ভারত ভূখণ্ড থেকে রাশিদা খাতুন (৪০) নামে এক বাংলাদেশি নারীর লাশ উদ্ধার করেছে ভারতীয় পুলিশ।

সোমবার দুপুরে ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধীনস্থ প্রাগপুর কোম্পানি কমান্ডার সুবেদার আমজাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (৩০ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিলগাথুয়া-জয়পুর ১৫১/৭(এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারত ভূ-খণ্ডের কুড়মিপাড়া ভাদ্রিখোলা নামক স্থানের ধানখোলার পাশ থেকে ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

দৌলতপুর উপজেলার গুড়ারপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল কাদেরের মেয়ে স্বামী পরিত্যাক্তা রশিদা খাতুনকে হত্যা করে লাশ ফেলে রাখা হয়েছে, নাকি অন্য কোনো কারণে মৃত্যু হয়েছে, সে বিষয়ে এখনও কিছু জানতে পারেনি পুলিশ।

এলাকাবাসী সূত্রে জানা যায়, দৌলতপুরের বিলগাথুয়া-জয়পুর সীমান্তের ১৫১/৭(এস) সীমান্ত পিলার সংলগ্ন ভারত ভূ-খণ্ডের কুড়মিপাড়া ভাদ্রিখোলা সীমান্ত এলাকার ধানখোলার পাশে নিহত বাংলাদেশি নারী রাশিদার লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা ভারতের হোগলবাড়িয়া থানা পুলিশকে খবর দেয়। সংবাদ পেয়ে ভারতের সংশ্লিষ্ট হোগলবাড়িয়া থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কৃষ্ণনগর জেলা সদরের মর্গে প্রেরণ করে।

পরিবারিক সূত্রে মৃত রাশিদার চাচাত ভাই খবির আলী জানান, রাশিদা গত শুক্রবার সকাল ১০টার দিকে বাড়ি থেকে বের হয়ে আর ফিরে আসেনি। বিভিন্ন স্থানে খোঁজখবর করেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। রোববার সন্ধ্যায় নিহত লাশের ছবি দেখে পরিবারের লোকজন রাশিদা খাতুনকে শনাক্ত করে। পরে লাশ ফেরত পাওয়ার জন্য স্থানীয় সংশ্লিষ্ট বিজিবি’র সাথে যোগাযোগ করে পরিবারের লোকজন।

৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধীনস্থ প্রাগপুর কোম্পানী কমান্ডার সুবেদার আমজাদ হোসেন জানান, নিহতের লাশ ফেরতের চেয়ে বিএসএফকে পত্র পাঠানো হয়েছে। তারা লাশ ফেরত দিলে পরিবারের নিকট হস্তান্তর করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত