ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

হিলি স্থলবন্দরে সীমিত পরিসরে পণ্য আমদানি

  হিলি প্রতিনিধি

প্রকাশ : ৩১ মে ২০২১, ২২:০৬  
আপডেট :
 ৩১ মে ২০২১, ২২:১১

হিলি স্থলবন্দরে সীমিত পরিসরে পণ্য আমদানি
ছবি- প্রতিনিধি

দেশে বিভিন্ন সীমান্ত ঘেঁষা জেলাগুলোতে করোনা সংক্রমণ বৃদ্ধি ও ভারতীয় ধরন ছড়িয়ে পড়ায় তা রোধে কঠোর স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হিলি স্থলবন্দর দিয়ে সীমিত পরিসরে ভারত থেকে পণ্য আমদানি করা হচ্ছে।

প্রথমদিকে স্বাস্থ্যবিধি মেনে এ বন্দর দিয়ে ভারত থেকে ২ শতাধিক পণ্যবাহী ট্রাক প্রবেশ করলেও বন্দরের ব্যবসায়ীদের সিদ্ধান্তে এখন তা কমিয়ে আনা হয়েছে মাত্র ৮০ ট্রাকে।

এ বিষয়ে হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক বলেন, সারাবিশ্বে এখন করোনা মহামারি চলছে। আর এই মহামারির মধ্যে সকল স্বাস্থ্যবিধি মেনেই আমদানি কার্যক্রম স্বাভাবিক আছে। মানুষের জীবিকা ঠিক রাখতে আমরা কঠোর স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে ব্যবসায়ীদের সাথে আলোচনা সাপেক্ষে আমদানি সীমিত পরিসরে করা হয়েছে, যাতে স্বাস্থ্যবিধির বিষয়টি আমরা নিশ্চিত করতে পারি।

হিলি কাস্টমসের উপ কমিশনার কামরুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মেনে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি চলছে। আগে যেখানে ২০০টি ট্রাক বন্দরে প্রবেশ করতো এখন সেখানে আমদানি হচ্ছে ৮০ ট্রাক পণ্য। এতে রাজস্ব কিছুটা কম আদায় হবে।

তিনি জানান, রোববার ভারত থেকে এই বন্দরে বিভিন্ন পণ্য নিয়ে ট্রাক এসেছে ১৩০টি। এতে রাজস্ব আদায় হয়েছে ৩৬ লাখ টাকা। তবে এখন ৮০ ট্রাক পণ্য আমদানি হওয়ায় রাজস্ব আদায় অর্ধেকে নেমে এসেছে। ৮০ ট্রাকে রাজস্ব আদায় হচ্ছে ১৭ লক্ষ টাকা। তিনি বলেন, আমদানি বাড়লে রাজস্বও বাড়বে।

আরও পড়ুন- হিলি দিয়ে আজ দেশে ফিরলেন ৬ জন

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত