ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ০২ জুন ২০২১, ১০:০৭

প্রিন্ট

দৌলতদিয়ায় যানজট, ভোগান্তিতে যাত্রীরা

দৌলতদিয়ায় যানজট, ভোগান্তিতে যাত্রীরা
ছবি: প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটের দৌলতদিয়া অংশে মোট ৭টি ফেরি ঘাট রয়েছে। নদী ভাঙ্গন ও যান্ত্রিক ত্রুটির কারণে বর্তমানে ৩টি ঘাট সচল রয়েছে। আর তিনটি ঘাট দিয়েই খুড়িয়ে পারাপার করা হচ্ছে যানবাহন। এতে সঠিকভাবে যানবাহন পারাপার করতে না পারায় প্রতিদিনই যানজটে পরে ভোগান্তি পোহাচ্ছেন যানবাহন চালক ও যাত্রীরা।

বুধবার মহাসড়কে যাত্রীবাহী বাস,পণ্যবাহী ট্রাক ও অন্যান্য যানবাহন মিলে ৪ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় যানজটে আটকে আছে। গতকাল ৪ নং ফেরি ঘাটের পন্টুন দিয়ে অতিরিক্ত মাল বোঝাই বাহন চলাচলের কারণে পন্টুনটি ভেঙে যায়।

এতে আজ দুই দিন এ ঘাটটি দিয়ে যানবাহন পারাপার বন্ধ রাখা হয়েছে। পন্টুন মেরামতের কাজ করা হচ্ছে। ৫ নং ফেরি ঘাটটিও পন্টুনের একটি অংশের র‌্যাম ফেটে যাওয়ায় এ ঘাটের একটি পকেট দিয়ে যানবাহন ওঠানামা বন্ধ রয়েছে। আর ১ ,২ ও ৬ নং ফেরি ঘাট তিনটি আগেই নদী গর্ভে বিলীন হওয়ায় এখনও ঘাটগুলো চালু করা সম্ভব হয়নি কর্তৃপক্ষের। এতে দৌলতদিয়া ফেরিঘাটগুলো চরম সঙ্কটে পড়েছে। শুধু ৩, ৫ ও ৭ নং এই তিনটি ফেরিঘাট সচল রয়েছে যানবাহন পারাপারে।

বর্তমানে ফেরি সংখ্যাও যান্ত্রিক ত্রুটির কারণে কমেছে। ১৮টি ফেরি স্থলে ১৪টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

বিআইডব্লিউটিসি সহকারী ঘাট ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, পানি বৃদ্ধি ও পন্টুন ভেঙে যাওয়ায় বর্তমানে দৌলতদিয়ায় ফেরি ঘাট সঙ্কট দেখা দিয়েছে। ৭টির মধ্যে ঘাট সচল রয়েছে তিনটি। ফেরি কমে আজ ১৪টি চলাচল করছে। ঘাট সমস্যা ও ফেরি কম থাকায় আজও যানজটে কয়েকশত যানবাহন সিরিয়ালে রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত