ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

‘ছুরি মেরে ভুড়ি ফেলে দেয়ার’ হুমকি, দুই যুবলীগকর্মী গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০২ জুন ২০২১, ২০:১০

‘ছুরি মেরে ভুড়ি ফেলে দেয়ার’ হুমকি, দুই যুবলীগকর্মী গ্রেপ্তার
গ্রেপ্তারকৃত দুইজন

দেড় মাস আগে ঠিকাদারের কাছে চাঁদা দাবি ও মারধরের মামলায় গ্রেপ্তার হয়ে কারাভোগ করেন নুরুল কবির জাকুয়া ও তৌহিদুল আলম নামে দুই যুবলীগকর্মী। জামিনে বেরিয়ে তারা আবারও ওই ঠিকাদারের ওপর চড়াও হন। ‘ছুরি মেরে ভুড়ি ফেলে দেয়ার’ হুমকি দেন তারা। বাদীকে ফের হুমকি দেয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে ডবলমুরিং থানার আগ্রাবাদে বিদ্যুৎ ভবনের ফটক থেকে তাদের গ্রেপ্তার করা হয়। বিষয়টি জানিয়েছেন ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

গ্রেপ্তারকৃত নুরুল কবির জাকুয়া (৪৫) চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানা এলাকার মৃত নুরুল আলম সওদাগরের ছেলে ও মো. তৌহিদুল আলম (৪০) নগরীর আগ্রাবাদ ডেবার দক্ষিণ পাড় এলাকার মাহবুবুল আলমের ছেলে।

এছাড়া ভুক্তভোগী মো. বশির উদ্দিন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) একজন প্রথম শ্রেণীর ঠিকাদার। তিনি মেসার্স সালিহিয়া এন্টারপ্রাইজের মালিক।

ওসি মোহাম্মদ মহসীন জানান, গত ১২ মে নুরুল কবির ও তৌহিদুল জামিনে মুক্তি পান। আজ (বুধবার) তারা আবার পিডিবি ভবনে যান। সেখানে তারা বশির উদ্দিনকে দেখে আবারও ঘিরে ধরেন। বশির উদ্দিনকে জিম্মি করে হুমকি দিতে থাকেন।

‘কেনো ওইদিন ঘটনাটা পুলিশকে জানিয়ে তাদের গ্রেপ্তার করালো, এজন্যই মূলত ক্ষোভ। ছুরি মেরে ভুড়ি ফেলে দওয়ার হুমকি দেয়। পরে এবারও কৌশলে বশির পুলিশকে বিষয়টি জানান। আমরা সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে গিয়ে দুইজনকে গ্রেপ্তার করি।’

ওসি মহসীন বলেন, স্থানীয় বা মহানগরে কোনো পদ-পদবি না থাকা সত্ত্বেও গ্রেপ্তারকৃতরা নিজেদের যুবলীগ নেতা বলে পরিচয় দেয়। তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

গত ১৯ এপ্রিল বশির উদ্দিনকে পিডিবি ভবনের একটি কক্ষে আটকে নির্যাতন করে কথিত যুবলীগ নেতা মোস্তফা কামাল টিপুর কয়েকজন অনুসারী। তাদের দাবি, পিডিবির সকল কাজের দুই শতাংশ হারে চাঁদা তাদের দিতে হবে। নির্যাতনের সময় বশির কৌশলে পুলিশকে ফোন করেন। এ সময় পুলিশ গিয়ে তাকে উদ্ধারের পাশাপাশি ছয় জনকে গ্রেপ্তার করে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত