ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১১ মিনিট আগে

প্রকাশ : ০৪ জুন ২০২১, ০৫:৪৩

প্রিন্ট

বেনাপোল-শার্শা সীমান্তে বিজিবির নজরদারি বৃদ্ধি

বেনাপোল-শার্শা সীমান্তে বিজিবির নজরদারি বৃদ্ধি
ছবি সংগৃহীত

যশোর প্রতিনিধি

করোনা সংক্রমণরোধে যশোরের বেনাপোল ও শার্শার সীমান্তজুড়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনবল বৃদ্ধি করা হয়েছে। ১০১ কিলোমিটার সীমান্তজুড়ে কঠোর নজরদারি শুরু করেছে ​বিজিবি, যশোর ৪৯ ব্যাটালিয়ন।

ভারতীয় ট্রাকচালকরা যাতে বন্দরের বাইরে বের হতে না পারেন সেজন্য বন্দর এলাকায়ও জনবল বৃদ্ধি ও ২৪ ঘণ্টা টহল পরিচালনা করছে বিজিবি সদস্যরা।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা বলেন, বিজিবি সদস্যরা স্থলবন্দরসহ সীমান্তবর্তী এলাকায় চলাচলকারী লোকজনদের মাস্ক ব্যবহার করতে সচেতন করছে। সীমান্তে কঠোর নির্দেশনা মেনে টহল চালিয়ে যাচ্ছে। অবৈধভাবে কেউ যাতে সীমান্ত পারাপার হতে না পারে, সেজন্য পুরো সীমান্তজুড়ে বিজিবি সদস্য বৃদ্ধি করা হয়েছে।

তিনি আরও বলেন, গোটা সীমান্তের স্থল ও নৌপথে একাধিক টিম সার্বক্ষণিক টহল দিচ্ছে। প্রতিটি টহল টিমে আগের চেয়ে বিজিবি সদস্য সংখ্যা দ্বিগুণ বাড়ানো হয়েছে। বাংলাদেশ-ভারত সীমান্ত দিয়ে অবৈধ যাতায়াত প্রতিরোধে বিজিবির তল্লাশি চৌকি ও চেকপোস্টে জনবল বাড়ানো হয়েছে।

ভারতীয় ভ্যারিয়েন্ট বাংলাদেশে ছড়িয়ে পড়ার আশঙ্কা থেকে বেনাপোল-শার্শার সীমান্তবর্তী সব এলাকায় বিজিবি টহল জোরদার করা হয়েছে। এগুলো হলো সাদিপুর, বড়আঁচড়া, গাতিপাড়া, দৌলতপুর, রঘুনাথপুর, ঘিবা, শিকারপুর, কাশিপুর এবং বেনাপোল স্থলবন্দর। এসব এলাকাকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে।া

আরও পড়ুন- কুষ্টিয়ায় যেকোন সময় লকডাউন

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত