ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ১০ জুন ২০২১, ১৭:২০

প্রিন্ট

বাজেটে আমলাদের খাতির করা হয়েছে

বাজেটে আমলাদের খাতির করা হয়েছে
গণস্বাস্থ্য নগর হাসপাতালে বক্তব্য রাখছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি নিজস্ব

নিজস্ব প্রতিবেদক

বাজেটে আমলাদের খাতির করা হয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। বৃহস্পতিবার রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতালে ‘সচেতন নাগরিকদের দৃষ্টিতে ২০২১-২০২২ জাতীয় বাজেট’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাজেটে আমলাদের খাতির করা হয়েছে। কারণ হলো উনার পেশা। চার্টার্ড অ্যাকাউনট্যান্ট হিসেবে উনি একটি শ্রেণিকে অনেক সুবিধা দিয়েছেন। আমলাদের বেতন অনেক বাড়ানো হয়েছে। গাড়ি কেনার জন্য ৩০ লাখ টাকা দেয়া হয় এবং ৫০ হাজার টাকা দেয়া হয় তা মেন্টেন করার জন্য। আমরা মধ্যম আয়ের দেশ, কিন্তু মনোবৃত্তিটা পরিবর্তন হয়নি।

বাজেট নাগরিকদের জন্য হওয়া উচিৎ ছিল মন্তব্য করে ডা. জাফরুল্লাহ বলেন, আমি বাজেটটি দেখার চেষ্টা করেছি, অর্থমন্ত্রীর শ্রেণি চরিত্রের আলোকে। বাজেটের প্রতিটি ক্ষেত্রে তার পেশা ও শ্রেণির প্রভাব পড়েছে। বাজেটে দুর্নীতিকে বহাল রাখার ফাঁক রয়ে গেছে। কিন্তু এটার উল্টোটা হওয়া উচিৎ ছিল। তাদের সংসদে আসার আগে সবার সাথে আলোচনা করা উচিৎ ছিল। জনগণের মতামত নেয়া দরকার ছিলো।

অর্থনীতিবিদ ডা. রেজা কিবরিয়ার সভাপতিত্বে ও গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর সঞ্চালনায় সভায় অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি , ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/কেএস/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত