ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ভোলায় মডেল মসজিদ উদ্বোধন

  অচিন্ত্য মজুমদার, ভোলা

প্রকাশ : ১০ জুন ২০২১, ২০:০৬

ভোলায় মডেল মসজিদ উদ্বোধন

ভোলা সদর উপজেলায় নবনির্মিত মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মসজিদের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মসজিদটি উদ্বোধনের পর জন সাধরণের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ব্যাংকেরহাট বাজার এলাকায় দৃষ্টি নন্দন এ মসজিদটি নির্মাণ করা হয়েছে।

নবনির্মিত মসজিদের হল রুমে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমানসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ও গণপূর্ত বিভাগের বাস্তবায়নে মসজিদটি নির্মাণ করেন ভোলার ঠিকাদারি প্রতিষ্ঠান অর্ণি এন্টারপ্রাইজ ও প্রিয়ন্তী এন্টারপ্রাইজ (জেবি)। ১২ কোটি টাকা ব্যয়ে মসজিদটি নির্মাণে সময় লেগেছে দুই বছর।

আধুনিক এ মসজিদটিতে রয়েছে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, প্রতিবন্ধী মুসল্লিদের টয়লেটসহ নামাজের পৃথক ব্যবস্থা, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, ইমাম ট্রেনিং সেন্টার, ইসলামিক গবেষণা ও দ্বিনি দাওয়া কার্যক্রম, পবিত্র কোরআন হেফজখানা, শিশু ও গণশিক্ষায় ব্যবস্থা, দেশি-বিদেশি পর্যটকদের আবাসন ও অতিথিশালা, মরদেহ গোসল ও কফিন বহনের ব্যবস্থা, হজ যাত্রীদের নিবন্ধনসহ প্রশিক্ষণ, ইমামের প্রশিক্ষণ, ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীদের অফিসের ব্যবস্থা। এক কথায় মসজিদটিতে নামাজ আদায়ের পাশাপাশি ইসলামী সাংস্কৃতিক চর্চা করার সকল সুব্যবস্থা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত