ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

মহেশপুর সীমান্তে নারী শিশুসহ ১০ জন আটক

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ১১ জুন ২০২১, ২০:৩৯

মহেশপুর সীমান্তে নারী শিশুসহ ১০ জন আটক
ছবি প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে শুক্রবার আরো ১০ জনকে আটক করেছে বিজিবি। অবৈধভাবে ভারতে প্রবেশের সময় মহেশপুরের বেতবাড়িয়া গ্রামের সরকারি প্রাথমিক স্কুল মাঠ থেকে তাদের আটক করা হয়।

এছাড়া ভারত থেকে শুক্রবার দুপুরে শ্যামকুড় মাঠপাড়া দিয়ে দুই শিশু নিয়ে এক মহিলা বাংলাদেশে প্রবেশ করেন। তাদের বাড়ি গোপালগঞ্জে। লড়াইঘাট সীমান্ত দিয়ে দালালের সহায়তায় তিনি নির্বিঘ্নে বাংলাদেশে প্রবেশ করেন।

সাংবাদিকদের কাছে নাম পরিচয় জানাতেও অস্বীকৃতি জানান ওই নারী। এভাবে বিজিবির চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত ভারত থেকে বাংলাদেশে মানুষ প্রবেশ করছে বলে সীমান্ত এলাকার মানুষদের অভিযোগ। সীমান্তের ৬টি ইউনিয়নের ১৪টি গ্রামে জেলা প্রশাসনের কঠোর বিধি-নিষেধ থাকার পরও অবৈধ পথে এপার ওপার করছে মানুষ।

মহেশপুর ৫৮ বিজিবির সহকারি পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম জানান, শুক্রবার যাদবপুর বিওপির দায়িত্বপূর্ণ বেতবাড়ীয়া গ্রাম থেকে দুই পুরুষ, চার নারী ও চার শিশুকে আটক করেছে বিজিবি।

আটককৃতরা হলেন- যশোর জেলার কোতয়ালি থানার বালিয়াডাঙ্গা গ্রামের মৃত আক্তার শেখের ছেলে মিঠু হোসেন (২৬), মিঠুর স্ত্রী ফজিলা খাতুন (২১), তার মেয়ে রাবেয়া আক্তার (০৫), খুলনা জেলার ফুলতলা থানার বানিয়া পুকুর গ্রামের মৃত তুষার কান্তি সরকারের স্ত্রী শ্রাবনী সরকার (৪৭), নড়াইল জেলার কালিয়া থানার যাদবপুর গ্রামের কাকা মোল্লার ছেলে আলম মোল্লা (২২), একই থানার মহিষখোলা গ্রামের শামীম মোল্লার স্ত্রী রোকসানা বেগম (২৬) তার ছেলে নুর মোহাম্মদ মোল্লা (০৭), নুর নবী মোল্লা (০২), একই গ্রামের মিন্টু মোল্লার স্ত্রী আফসানা আক্তার মিম (২২) ও তার ছেলে মিনহাজুল ইসলাম (০২)।

তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। এদিকে ভারত ঘেষা মহেশপুর সীমান্তের ১৪টি গ্রামের মানুষ জেলা প্রশাসনের কঠোর বিধি-নিষেধ মেনে চলাফেরা করছেন। গ্রামগুলো হচ্ছে- তেতুলবাড়িয়া, গোপালপুর, জুলুলি, মাটিলা, সামন্তা, রায়পুর, পলিয়ানপুর, হুদাপাড়া, বাঘাডাঙ্গা শ্রীনাথপুর, খোসালপুর, ভবনগর, শ্যামকুড় ও মাইলবাড়িয়া।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত