ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

দিনাজপুরে করোনায় আরও ৫ মৃত্যু

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৩ জুন ২০২১, ১৯:৫৯

দিনাজপুরে করোনায় আরও ৫ মৃত্যু
ছবি: সংগৃহীত

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা ১৪৩ জনে দাঁড়িয়েছে।

জেলায় কঠোর বিধিনিষেধ জারি করা হলেও স্বাস্থ্যবিধি না মানায় করোনা শনাক্তের হার বাড়ছে। এছাড়া বাড়ছে মৃত্যুর সংখ্যাও। করোনা সংক্রমণ রোধে ১৫ দিনের জন্য কঠোর বিধিনিষেধ জারি করেছে স্থানীয় প্রশাসন। রোববার বিধিনিষেধের সপ্তম দিন।

জানা যায়, চলতি বছরের ৬ জানুয়ারি জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ায় ১০০ জনে। এরপর প্রায় দেড় মাস ধরে জেলায় করোনায় মৃত্যুর ঘটনা ঘটেনি। জেলায় গত ২০ মার্চ থেকে ১৩ জুন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৪৩ জনের মৃত্যু হল।

চলতি জুন মাসের প্রথম থেকে জেলায় আশঙ্কাজনক হারে করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে। গত ২ জুন জেলায় করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। পরের দিন ৩ জুন জেলায় করোনায় দুইজন ও ৪ জুন তিনজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে চলতি মাসে জেলায় ১৪ জনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৪০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৪৫ জনের নমুনায় করোনা ধরা পড়ে। তাদের মধ্যে সদর উপজেলার ২৭ জন রয়েছেন। আর করোনা আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন আব্দুল কুদ্দুস বলেন, গত দুই সপ্তাহ ধরে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী। বিশেষ করে দিনাজপুর সদর উপজেলায় সংক্রমণ অস্বাভাবিক হারে বৃদ্ধি পাচ্ছে। ইতোমধ্যে জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির বৈঠক হয়েছে। আজ রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে। এ মিনিং এ জেলা সদর লকডাউন এর সিদ্ধান্ত হতে পারে।

আরও পড়ুন- সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬৪ শতাংশ

যশোরে আরও ৩৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত