ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১৬ মিনিট আগে

প্রকাশ : ১৩ জুন ২০২১, ২০:৩৮

প্রিন্ট

অল্পের জন্য বাঁচলেন ট্রেনের যাত্রীরা

অল্পের জন্য বাঁচলেন ট্রেনের যাত্রীরা
ছবি: প্রতিনিধি

হিলি প্রতিনিধি

হিলিতে অল্পের জন্য ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকামুখী যাত্রীবাহী ট্রেন একতা এক্সপ্রেস ও এর যাত্রীরা। ভারতীয় পণ্যবাহী একটি ট্রাক রেললাইনেই বিকল হয়ে পড়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।

রোববার দুপুর ১২টা ৭ মিনিটে হিলি সীমান্তের চেকপোস্ট এলাকায় এ ঘটনা ঘটে। ট্রেনটি সকাল সাড়ে ৮টার সময় পঞ্চগড় থেকে ঢাকা অভিমুখে ছেড়ে আসে।

প্রত্যক্ষদর্শী হান্নান বলেন, আমি লাল পতাকা দিয়ে ট্রেনটিকে থামানো উদ্দেশে লাইনে গিয়েছিলাম। এসময় পয়েন্টম্যান্ট স্টেশন মাস্টারকে দ্রুত খবর দিয়ে ডাউন সিগন্যাল তুলে নিতে বললে পরে ট্রেনটি থামে।

হিলি রেলওয়ে স্টেশনের পয়েন্টম্যান গোলাম মোস্তফা বলেন, পঞ্চগড় থেকে ছেড়ে আসা দ্রুতযান ট্রেনটি হিলি রেলওয়ে স্টেশনের প্রবেশের আগমূহুর্তে ভারত থেকে পণ্যবোঝাই একটি ট্রাক লাইনের উপর বিকল হয়ে যায়। এসময় চেকপোস্ট এলাকায় কর্মরত সিএন্ডএফের কর্মচারী হান্নান লাল পতাকা তুললে দুর্ঘটনাকবল এলাকা থেকে ২০০ গজ দূরে ট্রেনটি থামতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, লাইনের উপর থেকে অন্য একটি ট্রাক দিয়ে বিকল ট্রাকটিকে সরানোর পর ট্রেনটি সেখানে ৫ মিনিট অপেক্ষার পর আবারো ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যায়। এতে করে প্রাণে বেঁচে যায় ট্রেনটিতে থাকা শত শত যাত্রী।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত