ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ২৪ মিনিট আগে

প্রকাশ : ১৩ জুন ২০২১, ২১:০৭

প্রিন্ট

ত্রাণের চাল পচে নষ্ট, ইউএনওকে শোকজ

ত্রাণের চাল পচে নষ্ট, ইউএনওকে শোকজ
সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা

মানিকগঞ্জ প্রতিনিধি

দুর্যোগকালীন জরুরি সহায়তার ত্রাণসামগ্রী গ্যারেজে পচে নষ্ট হওয়ার ঘটনায় মানিকগঞ্জের সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুনা লায়লাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা প্রশাসন। রোববারের মধ্যে জেলা প্রশাসনের দেয়া নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

জানা গেছে, গত ৩ মে দুর্যোগকালীন জরুরি ত্রাণ সহায়তার জন্য এক লাখ টাকা বরাদ্দ পায় সিংগাইর উপজেলা। সে টাকায় ১০০ প্যাকেট ত্রাণসামগ্রী কিনে ইউএনও এর গ্যারেজে মজুদ করে রাখা হয়। প্রতি প্যাকেটে ছিল ১০ কেজি চাল, পাঁচ কেজি আলু, দুই কেজি ডাল, দুই কেজি পেঁয়াজ, এক কেজি লবণ, এক কেজি চিনি ও দুই প্যাকেট সেমাই।

কিন্তু এই ১০০ প্যাকেটের মধ্যে ঈদের আগে মাত্র ১০ প্যাকেট বিতরণ করা হয়। বাকি ৯০ প্যাকেটের আলু, পেঁয়াজ পচে গেছে। চাল, ডালও নষ্ট হওয়ার উপক্রম।

এ বিষয়ে জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, আজকের (রোববার) মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের কাছে জবাব চাওয়া হয়েছে। জবাব পাওয়ার পরে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

তবে কোনো কারণ দর্শানোর নোটিশ পাননি বলে জানিয়েছেন সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা। তিনি বলেন, নির্দেশনা অনুযায়ী তিনি ত্রাণসামগ্রী বিতরণ করেছেন। ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি জানেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত