ঢাকা, বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

বান্দরবানে ডায়রিয়ার প্রকোপ, মৃত্যু ৬

  বান্দরবান প্রতিনিধি

প্রকাশ : ১৪ জুন ২০২১, ১৩:২৬  
আপডেট :
 ১৪ জুন ২০২১, ১৩:৩৪

বান্দরবানে ডায়রিয়ার প্রকোপ, মৃত্যু ৬
বান্দরবনের করুকপাতা ইউনিয়ন। ফাইল ছবি

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানের আলীকদম উপজেলায় হঠাৎ করে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। রোববার (১৩ জুন) থেকে আজ সোমবার দুপুর পর্যন্ত ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ৬ জন মারা গেছেন। উপজেলার করুকপাতা ইউনিয়নের ইয়ংচা ও মাংলুম দুই এলাকায় এ ঘটনা ঘটে।

তাৎক্ষণিকভাবে মৃতদের নাম-পরিচয় পাওয়া যায়নি। তবে ঘটনাস্থলে দুটি মেডিকেল টিম পাঠানো হয়েছে।

স্বাস্থ্য বিভাগ ও স্থানীয়রা জানান, করুকপাতা ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের ম্রো জনগোষ্ঠী অধ্যুষিত ইয়ংচাপাড়া এবং মাংলুমপাড়া দুটিতে ডায়রিয়ার প্রাদুর্ভাব সবচেয়ে বেশি দেখা দিয়েছে। বিশুদ্ধ খাবার পানির সংকট এবং প্রচণ্ড গরমে দুর্গম যোগাযোগ বিচ্ছিন্ন গ্রাম দুটিতে ইতোমধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে শিশু, কিশোর বয়স্ক শতাধিক নারী পুরুষ।

খবর পেয়ে ঘটনাস্থলে গেছেন স্বাস্থ্য বিভাগের দুটি মেডিকেল টিম। সেনাবাহিনীর সদস্যরাও হেলিকপ্টারে আরো মেডিকেল টিম পাঠানোর চেষ্টা চালাচ্ছে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে পার্বত্য জেলা পরিষদ বান্দরবানের সদস্য ম্রো গবেষক সিইয়ং ম্রো জানান, দুটি পাড়াতেই ডায়রিয়া ছড়িয়ে পড়েছে। ছয়জনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে মেডিকেল টিম পাঠানো হয়েছে।

সিভিল সার্জন ডা. অংসুইপ্রু মারমা জানান, প্রচণ্ড গরম ও দূষিত পানি ব্যবহারের কারণে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। সেনাবাহিনী, বিজিবি ও স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে আরো মেডিকেল টিম পাঠানো হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত