ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৭ মিনিট আগে

প্রকাশ : ১৪ জুন ২০২১, ১৯:০০

প্রিন্ট

দামুড়হুদা উপজেলায় ১৪ দিনের লকডাউন

দামুড়হুদা উপজেলায় ১৪ দিনের লকডাউন
ছবি- প্রতিনিধি

চুয়াডাঙ্গা প্রতিনিধি

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৫ জুন) সকাল থেকে ১৪ দিনের জন্য এই লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

সোমবার দুপুরে দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে করোনা প্রতিরোধ সংক্রান্ত জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে ২ জুন দামুড়হুদা উপজেলা কার্পাসডাঙ্গা ইউনিয়নের সীমান্তবর্তী ৭টি গ্রামে এবং ৬ জুন কুড়ুলগাছী এবং পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়নের আরও ৯টি গ্রামে দুই দফায় মোট ১৬টি গ্রামে লকডাউন ঘোষণা করেছিল উপজেলা প্রশাসন।

সোমবার দুপুরে দামুড়হুদা উপজেলা প্রশাসনের আয়োজনে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমানের সভাপতিত্বে করোনা প্রতিরোধ সংক্রান্ত জরুরি সভায় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গার জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মুনছুর বাবু প্রমুখ।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, চুয়াডাঙ্গায় করোনা সংক্রমণের হার বাড়ছে। বিশেষ করে দামুড়হুদা উপজেলায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এ কারণে দামুড়হুদা উপজেলায় লকডাউন দেয়া হয়েছে। মাইকিং করে লকডাউনের বিধিনিষেধগুলো জানিয়ে দেয়া হবে।

সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, রোববার (১৩ জুন) রাতে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের নিকট ১৩২টি নমুনা পরীক্ষার ফলাফল আসে। নতুন আক্রান্ত ৫৭ জনের মধ্যে ৩৫ জনই দামুড়হুদা উপজেলার বাসিন্দা। দামুড়হুদা উপজেলায় আশংকাজনক হারে করোনা বৃদ্ধি পাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত