ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১০ মিনিট আগে

ইয়াবা কারবারিদের সঙ্গে বিজিবির গোলাগুলি, মিয়ানমারে পালালো ৬ জন

  কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ : ১৪ জুন ২০২১, ২২:১৮

ইয়াবা কারবারিদের সঙ্গে বিজিবির গোলাগুলি
ছবি- প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ার গোলডেবার পাহাড়ে ইয়াবা পাচারকারীদের সঙ্গে বিজিবির গোলাগুলি হয়েছে। সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।

এ সময় ইয়াবা পাচারে জড়িত ৬ জন মিয়ানমারের দিকে পালিয়ে গেছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ২ লাখ ৪০ হাজার ইয়াবা। কক্সবাজারের ৩৪ বিজিবির অতিরিক্ত পরিচালক আমিনুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ রেজুআমতলী বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ইয়াবা কারবারিরা বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন খবর পেয়ে রেজুআমতলী বিওপির একটি চৌকস আভিযানিক টহলদল উখিয়ার রাজাপালং ইউনিয়নের গোলডেবার পাহাড় নামক স্থানে অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে।

আনুমানিক দুপুর দেড়টার দিকে ইয়াবা পাচারকারী ৬ ব্যক্তি বিজিবি টহলদলের ওপর অতর্কিত গুলি চালাতে থাকে। এ অবস্থায় টহলদল কৌশলগত অবস্থান নিয়ে সাত রাউন্ড পাল্টা গুলি চালায়। পরে চোরাকারবারীরা তাদের সঙ্গে থাকা ব্যাগ ফেলে দ্রুত পাহাড়ি জঙ্গল দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে আনুমানিক ২ দুই লাখ ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান বিজিবি কর্মকর্তা আমিনুল ইসলাম।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত