ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

সিলেট-৩ আসনের উপনির্বাচন

স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই আওয়ামী লীগ প্রার্থীর শোডাউন

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ১৫ জুন ২০২১, ০০:৪৬  
আপডেট :
 ১৫ জুন ২০২১, ০০:৫৩

স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই আওয়ামী লীগ প্রার্থীর শোডাউন

আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে তিনবারের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের মৃত্যু আসনটি শূন্য হয়। এ আসনে ক্ষমতাসীন দল এরই মধ্যে সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সমাজকল্যাণবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিবকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। এছাড়াও সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি দলের প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিককে প্রার্থী মনোনীত করেছে। এরই মধ্যে এই দুই প্রার্থী সিলেট এসে নির্বাচনী কার্যক্রম শুরু করেছেন। প্রচারণার প্রথম দিনেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শোডাউন করেন হাবিব সমর্থকরা।

আওয়ামী লীগের সমর্থন পাওয়ার পর সোমবার প্রথম সিলেটে এসেই স্বাস্থ্যবিধি উপেক্ষা করে শোডাউন করেন হাবিবুর রহমান হাবিব। মাস্ক ব্যবহার ছাড়াই খোলা গাড়িতে হাত নেড়ে নেড়ে সিলেট ওসমানী বিমানবন্দর থেকে নিজের নির্বাচনী এলাকায় যান তিনি। জিয়ারত করেন করোনায় মৃত সাবেক এমপির কবরও। কিন্তু তাকে বরণ করে এগিয়ে নিয়ে যাওয়া কয়েক শতাধিক মোটরসাইকেল আরোহীর প্রায় কারোর মুখেই কোনো মাস্ক ছিল না। এক মোটরসাইকেলে চড়েছিলেন তিনজন করে।

করোনার মধ্যে সরকারদলীয় প্রার্থীর এমন দায়িত্বহীন আচরণের ব্যাপারে জানতে হাবিবুর রহমান হাবিবের মোবাইল ফোনে কল দেওয়া হলে জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি পরিচয়দানকারী শাহীন আলী কলটি রিসিভ করে বলেন, হাবিবুর রহমান প্রয়াত এমপির কবর জিয়ারতে ব্যস্ত। করোনা পরিস্থিতির মধ্যে স্বাস্থ্যবিধি উপেক্ষার ব্যাপারে তার বক্তব্য হচ্ছে, নেতাকর্মীদের ভালোবাসা তিনি উপেক্ষা করতে পারেননি। তবে তিনি শোডাউনের আয়োজন করতে চাননি।

মনোনয়নে চমক দেখিয়ে এ আসনে নৌকার প্রার্থী হওয়া হাবিবকে মনোনয়নবঞ্চিতরা মুখে অভিনন্দন জানালেও ক্ষোভ জমা হয়েছে সিনিয়র নেতাদের মধ্যে। প্রায় ২৫ জন সম্ভাব্য প্রার্থীর ভিড়ে হাবিব ছিলেন অনেকটাই আলোচনার বাইরে। প্রয়াত এমপির স্ত্রী ফারজানা সামাদ ও আওয়ামী লীগের টানা তিনবারের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ ছিলেন মূল আলোচনায়। কিন্তু দলীয় টিকিট বাগিয়ে নিয়ে সবাইকে চমকে দেন এই প্রবাসী নেতা।

এদিকে সিলেট-৩ আসনের আসন্ন উপনির্বাচনে বিএনপি প্রার্থী না দিলেও সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য শফি আহমদ চৌধুরী যুক্তরাষ্ট্রে চিকিৎসা শেষে দেশে এসে সোমবার জানিয়েছেন, বিএনপি তার বিরুদ্ধে ব্যবস্থা নিলেও তিনি নির্বাচনে অংশ নেবেন।

এর আগে শফি আহমদ চৌধুরী ২০০১ সালে বিএনপির দলীয় প্রার্থী হিসেবে সিলেট-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর পর ২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগের প্রার্থী মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের কাছে পরাজিত হন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত