ঢাকা, মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

প্রকাশ : ১৫ জুন ২০২১, ০১:৫২

প্রিন্ট

পোশাক শ্রমিকদের মধ্যে ন্যায্য মূল্যে চাল-আটা বিক্রি

পোশাক শ্রমিকদের মধ্যে ন্যায্য মূল্যে চাল-আটা বিক্রি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে প্রথমবারের মতো তৈরি পোশাক কারখানায় কর্মরত শ্রমিকদের জন্য খোলা বাজারে ন্যায্য মূল্যের (ওএমএস) চাল ও আটা বিক্রি শুরু হয়েছে। রোববার দুপুরে কোনাবাড়ি এলাকায় স্ট্যান্ডার্ড গ্রুপের কারখানায় কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম।

কারখানার পরিচালক এইচটিএম কাদের নেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মামুন সরদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবুল কালাম আজাদ।

করোনা মহামারীতে কারখানার ভেতরেই গাড়িতে শ্রমিকদের সহায়তা করতে সপ্তাহের ৬দিনই ন্যায্যমূল্যের চাল-আটা বিক্রি হবে। তবে প্রত্যেক শ্রমিক সপ্তাহে একবার করে ন্যায্য মূল্যে (১৮টাকা দরে) ৫ কেজি আটা এবং (৩০ টাকা দরে) ৫কেজি চাল কিনতে পারবেন। কারখানায় ভেতরেই ডিলারদের গাড়ি থাকবে। যাতে শ্রমিকরা টিফিন বা লাঞ্চের সময় প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কিনে নিতে পারেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, এই কর্মসূচির সফলতার উপর জেলার অন্যান্য কারখানায় শ্রমিকদের মধ্যেও ওএমএস সামগ্রী বিক্রি করার কার্যক্রম চলতে পারে। প্রথমবারের মতো গাজীপুরে কোনাবাড়িতে এবং সাভারের আশুলিয়াতে দুইটি কারখানায় ন্যায্যমূল্যে চাল-আটা বিক্রি শুরু করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত