ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

প্রকাশ : ১৬ জুন ২০২১, ১৮:৪৩

প্রিন্ট

খালেদার জন্ম তারিখ নিয়ে নতুন ইস্যু তৈরি করছে সরকার

খালেদার জন্ম তারিখ নিয়ে নতুন ইস্যু তৈরি করছে সরকার

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার জন্ম তারিখ নিয়ে সরকার নতুন ইস্যু সৃষ্টি করছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন। 'ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি উপলক্ষে' এই নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, শুধু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নয়, বাংলাদেশের কারো বয়স ঠিক নেই। দেশের ১২ কোটি লোকেরই সঠিক কোনো জন্ম তারিখ নেই। দুর্নীতি ও লুটপাটে ব্যস্ত সরকার জনগণের দৃষ্টি আড়াল করতে এ ধরণের নতুন ইস্যু সৃষ্টি করছে।

খালেদা জিয়ার জন্ম তারিখ নিয়ে মামলা প্রসঙ্গে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাদের সময়ে বাপ-মায়েরা বয়স ঠিক করতেন না, বয়স ঠিক করতেন স্কুলের হেডমাস্টার। আমরা যারা লেখা-পড়া করার সুযোগ পেয়েছি, আমাদের বয়স ঠিক করতেন হেডমাস্টার। তাই মামলাটা যখন হাইকোর্টে গেল তখন বিচারপতিদের প্রথম দিনই এটাকে ডিসমিস করা উচিত ছিল।

তিনি বলেন, বিচারপতির প্রথমেই বলা উচিত ছিল-এসব ফালতু কিছু দেখার জন্য হাইকোর্ট সৃষ্টি হয় নাই। আপনারা এটা কী করছেন বিএনপি এত বড় একটা রাজনৈতিক দল, তার নেত্রীকে আপনারা অপমান করছেন। তাই এখন বিএনপির উচিত হবে সবাইকে সঙ্গে নিয়ে প্রধান বিচারপতিকে ঘেরাও করা। কারণ সবাইকে নিয়ে আন্দোলন করা ছাড়া আমাদের কারো মুক্তি নেই।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সমাবেশে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, বিকল্পধারার চেয়ারম্যান ড. নুরুল আমিন বেপারী প্রমুখ বক্তব্যে রাখেন।

বাংলাদেশ জার্নাল-ওআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত