ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

প্রকাশ : ১৬ জুন ২০২১, ২৩:২২

প্রিন্ট

মিরপুর পৌর এলাকায় ৭ দিনের কঠোর বিধিনিষেধ

মিরপুর পৌর এলাকায় ৭ দিনের কঠোর বিধিনিষেধ
উপজেলা সভাকক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভা

কুষ্টিয়া প্রতিনিধি

করোনা সংক্রমণের হার পর্যালোচনা করে কুষ্টিয়ার মিরপুর পৌর এলাকায় সাত দিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। বুধবার বিকেলে উপজেলা সভাকক্ষে করোনা প্রতিরোধ কমিটির সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস জানান, বৃহস্পতিবার ভোর ৬টা থেকে পৌর এলাকায় সর্বাত্মক কঠোর বিধিনিষেধ ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রশাসন প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা আছে, করোনা ভাইরাসজনিত রোগে সংক্রমণের ফলে সৃষ্ট পরিস্থিতি বিবেচনায় বৃহস্পতিবার (১৭ জুন) ভোর ৬টা থেকে ২৩ জুন রাত ১২টা পর্যন্ত মিরপুর পৌর এলাকা ও আশেপাশের বাজার সমূহ সর্বাত্মক কঠোর বিধিনিষেধ জারি করা হয়েছে।

এ সময় সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট, দোকান বন্ধ থাকবে। তবে ওষুধ, কাঁচামাল, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন বা সৎকারের সঙ্গে জড়িত প্রতিষ্ঠান এর আওতার বাইরে থাকবে। জরুরি প্রয়োজনে কেউ ঘরের বাহিরে গেলে অবশ্যই তাকে মাস্ক ব্যবহার করতে হবে।

যানবাহন চলাচলের ক্ষেত্রে বলা হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে ইজিবাইক ও ভ্যান রিক্সা চলাচল করতে পারবে। কৃষিপণ্য, খাদ্যসামগ্রী, রোগী পরিবহনকারী অ্যাম্বুলেন্স ও জরুরি সেবাদানকারী পরিবহন বিধিনিষেধের আওতামুক্ত থাকবে।

সভায় উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের সভাপতিত্বে এ সময়ে পৌর মেয়র হাজী এনামুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দ্দার, মিরপুর থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ মামুনুর রশীদ, উপজেলা ভারপ্রাপ্ত প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ সোহাগ রানা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা জামশেদ আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জুলফিকার হায়দার, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা এ এস এম কামরুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ও উপজেলা সম্মিলিত নাগরিক কমিটির সাধারণ সম্পাদক নজরুল করিমসহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন- চোরাকারবারিদের দৌরাত্মে সীমান্তে ভারতীয় ভ্যারিয়েন্ট ঝুঁকি

করোনার আরেকটি ঢেউ আঘাত হানার শঙ্কা বিশেষজ্ঞদের

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত