ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১৬ মিনিট আগে

ছাত্রদলের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ-গুলি, আহত ৩০

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুন ২০২১, ১৮:৫৫

ছাত্রদলের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ-গুলি, আহত ৩০
ছবি- প্রতিনিধি

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের শহরতলী এলাকায় সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষ্যে ছাত্রদলের আলোচনাসভাকে কেন্দ্র করে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ইট-পাটকেল নিক্ষেপ, গুলিবর্ষণ ও ব্যাপক লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন।

বৃহস্পতিবার দুপুরের দিকে ময়মনসিংহ নগরীর চরকালীবাড়ী দাখিল মাদ্রাসা মাঠে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে রয়েছেন- কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) ফারুক হোসেন, ওসি (অপারেশন) ওয়াজেদ আলীসহ ১০ পুলিশ সদস্য এবং ঢাকা মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রশিদ, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, যুগ্ম সম্পাদক মাজেদুর রহমান রুমন, বিভাগীয় সহ-সাংগাঠনিক সম্পাদক নাইমুল করিম লুইন, মহানগর সাধারণ সম্পাদক তানভীর আহমদ রবিন, দক্ষিণ জেলা শাখার সাধারণ সম্পাদক আবু রায়হান দাউদ, উত্তর জেলা শাখার সাধারণ সম্পাদক রায়হান শরীফ হলুদসহ ২০ ছাত্রদল নেতাকর্মী।

উত্তর জেলা শাখার সাধারণ সম্পাদক রায়হান শরীফ হলুদ বলেন, ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ এবং বাকৃবি ছাত্রদলের উদ্যেগে দক্ষিণ চরকালিবাড়িতে একটি মাঠে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদতবার্ষীকীর আলোচনাসভা আয়োজন করা হয়। এই সভায় বিনা উস্কানিতে পুলিশ হামলা করে সভা পণ্ড করে দেয়। পুলিশ নেতাকর্মীরা মেরে আহত করে।

কোতায়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, সরকারি বিধিনিষেধ অমান্য করে ছাত্রদল সমাবেশ করছিল। পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।

এ সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় প্রায় ২০টি মোটরসাইকেল জব্দ করা হয় বলেও জানান ওসি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত