ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১২ মিনিট আগে

গোপালগঞ্জের তিন উপজেলা সদরে শুক্রবার থেকে বিশেষ লকডাউন

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৭ জুন ২০২১, ২৩:০১

গোপালগঞ্জের তিন উপজেলা সদরে শুক্রবার থেকে বিশেষ লকডাউন
ছবি- প্রতিনিধি

গোপালগঞ্জ প্রতিনিধি

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় রেডজোনের আওতায় এনে শুক্রবার (১৮ জুন) থেকে গোপালগঞ্জ জেলা সদর, মুকসুদপুর উপজেলা সদর ও কাশিয়ানী উপজেলা সদরে ৭ দিনের বিশেষ লকডাউন ঘোষণা করা হয়েছে।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার দুপুরে জেলা করোনা কমিটির এক ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জনান, গত দুই সপ্তাহ ধরে গোপালগঞ্জ জেলা সদরের পৌর এলাকা, কাশিয়ানী উপজেলা সদরের কাশিয়ানী ইউনিয়ন ও মুকসুদপুর উপজেলা সদরের মুকসুদপুর পৌর এলাকায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলছে।

এই এলাকাগুলোকে রেড জোনের আওতায় এনে আগামীকাল শুক্রবার থেকে ৭ দিনের বিশেষ লকডাউন ঘোষণা করা হয়েছে। এসব এলাকার লোকজন বাইরে বা বাইরে থেকে প্রবেশ করতে পারবে না। এছাড়া আইনশৃঙ্খলা বাহিনী লকডাউন সফল করতে এসব এলাকায় দায়িত্ব পালন করবে।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জে ১১২ জনের নমুনা পরীক্ষায় ৪৩ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলায় ৩৯ জনের নমুনায় ১৬ জন, টুঙ্গিপাড়ায় ৬ জনের নমুনায় ২ জন, কোটালীপাড়ায় ৫ জনের নমুনায় ৩ জন, কাশিয়ানীতে ৪০ জনের নমুনায় ১২ জন ও মুকসুদপুরে ২২ জনের নমুনায় ১০ জন শনাক্ত হয়।

এ পর্যন্ত জেলায় ২৪ হাজার ২৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে শনাক্ত হয়েছে মোট ৪ হাজার ২০৩ জন। সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৭১ জন। জেলায় মোট মৃত্যু হয়েছে ৪৩ জনের।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত