ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

হিন্দু ব্যক্তির লাশ সৎকারে চার মুসলিম যুবক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ জুন ২০২১, ১২:১৬

হিন্দু ব্যক্তির লাশ সৎকারে চার মুসলিম যুবক

বাগেরহাটের রামপাল উপজেলা হাসপাতাল থেকে করোনা রোগীর লাশ পরিবার গ্রহণ না করায় মৃত্যুর ১২ ঘণ্টা পর রামপালের খেদমতে খালফ নামের মুসলিম স্বেচ্ছাসেবী টিমের চার সদস্য করলেন হিন্দু ব্যক্তির সৎকার। পরে মৃত ব্যক্তির ছেলে মুখাগ্নি করলেও বাবাকে স্পর্শ করেননি।

হাসপাতাল সূত্রে জানা যায়, রামপাল উপজেলার বেতকাটা গ্রামের এক রোগী এক সপ্তাহ আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে ভর্তি করান। সেখানে টেস্টে তার করোনা শনাক্ত হয়। মৃত্যুর আগে এক সপ্তাহ ধরে তিনি হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলেন ৷ ১৫ জুন দিবাগত রাতে তিনি মারা যান। এ খবর পেয়ে পরিবারের কোনও সদস্য তার লাশ গ্রহণ বা সৎকার করতে আসেননি।

পরে রামপাল স্বাস্থ্যকেন্দ্রের পক্ষ থেকে মুসলিম স্বেচ্ছাসেবী টিমকে খবর দেয়া হয়। পরদিন সকালে (১২ ঘণ্টা পর) তারা লাশটি নিয়ে সৎকার সম্পন্ন করেন।

খেদমতে খালফ নামের ওই স্বেচ্ছাসেবী সংগঠনের টিম লিডার মাওলানা হোসাইন আহমদ গণমাধ্যমকে বলেন, হাসপাতাল থেকে মঙ্গলবার রাতে আমাদের জানানো হয়। পরদিন (বুধবার) সকালে লাশটি বের করে নিজেরাই ভ্যান ঠিক করে মিরাখালী শ্মশানে নিয়ে যাই। শুধুমাত্র মুখাগ্নি করার জন্য তার ছেলে উপস্থিত ছিলেন। কিন্তু তিনি তার বাবাকে ধরেননি বা স্পর্শ করেননি।

এদিকে হিন্দু ব্যক্তির লাশ সৎকারে এগিয়ে আসা মাওলানা হোসাইন আহমদ, মাওলানা জুলফিকার আলী, আব্দুর রহমান ও দেলোয়ার হোসাইনকে অভিনন্দন জানিয়েছেন স্থানীয়রা।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত