ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

ঋণের টাকা শোধ করতে না পেরে বৃদ্ধের আত্মহত্যা

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুন ২০২১, ১৭:৪০

ঋণের টাকা শোধ করতে না পেরে বৃদ্ধের আত্মহত্যা
ছবি- প্রতিনিধি

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে জুলহাস গাজী (৬৫) নামে এক বৃদ্ধ ব্যবসায়ী ঋণের টাকা পরিশোধ করতে না পেরে আত্মহত্যা করেছেন। তিনি গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানার লক্ষ্মিপুরা তালুকদারপাড়া এলাকার মৃত তাহাজ উদ্দিনের ছেলে।

শুক্রবার ভোরের দিকে নিজ ঘরে কীটনাশক পান করে আত্মহত্যা করেন তিনি। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার ভারপ্রাপ্ত কমৃকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি জানান, জুলহাস গাজীর দুই ছেলে বিয়ের পর তাদের স্ত্রী-সন্তান নিয়ে আলাদা বসবাস করেন। তারা বাবা-মায়ের খোঁজ খবর নিতো না এবং ভরণ-পোষণ করতো না। এ নিয়ে সন্তানদের প্রতি তার অভিমান ও ক্ষোভ ছিল।

অভাব অনটনের সংসারের খরচ যোগাতে জুলহাস গাজী বৃদ্ধ বয়সে মহল্লায় মুরগি বিক্রি করতেন। ব্যবসা পরিচালনা করতে গিয়ে তিনি ঋণগ্রস্ত হয়ে পড়েন। ঋণের টাকা পরিশোধ করতে না পেরে তিনি গত কিছুদিন ধরে মানসিকভাবে ভেঙে পড়েন।

ওসি আরও বলেন, এক পর্যায়ে ঋণগ্রস্ত জুলহাস গাজী সন্তানদের ওপর অভিমান করে ঘরে থাকা কীটনাশক পান করেন। স্বজনরা গুরুতর অবস্থায় তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৬টার দিকে তিনি মারা যান। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত