ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রাণঘাতি মাদক আইস সিন্ডিকেটের মূলহোতাসহ আটক ৬

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ জুন ২০২১, ১৮:৩৬

প্রাণঘাতি মাদক আইস সিন্ডিকেটের মূলহোতাসহ আটক ৬

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর উত্তরা থেকে প্রাণঘাতি ভয়ানক মাদক আইস সিন্ডিকেটের অন্যতম মূলহোতা তৌফিকসহ ছয়জনকে আটক করেছে র‌্যাব।

শুক্রবার (১৮ জুন) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

তিনি বলেন, রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে ভয়ানক মাদক আইস সিন্ডিকেটের অন্যতম মূলহোতা তৌফিকসহ ছয় মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এ বিষয়ে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলে তিনি জানান।

অনুসন্ধানে জানা গেছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারি ও অভিযানের কারণে ইয়াবার বিকল্প মাদক আবিষ্কার করেছে ব্যবসায়ীরা। বাজারে ঢুকেছে নতুন ভয়ংকর মাদক আইস বা ক্রিস্টাল মেথ। ইয়াবার চেয়েও ৫০ গুণ বেশি ক্ষতি হয় আইসে। এর দামও বেশি, মৃত্যুর ঝুঁকিও বেশি।

আসক্তদের যৌনক্ষমতা, কিডনি, লিভারসহ অঙ্গ-প্রতঙ্গ নিমেষেই শেষ হয়ে যাচ্ছে। তারা বিকৃত যৌনাচারে লিপ্ত হয়ে ওঠে। স্বভাব হয়ে যায় হিংস্র। হত্যাসহ যেকোনো অপরাধ করতে তারা দ্বিধা করে না।

সমাজে চরম নিষ্ঠুরতা-নির্মমতা আশঙ্কাজনক হারে বাড়ছে। তরুণ সমাজকে দ্রুত গ্রাস করে ফেলছে সর্বনাশা মাদক। তাই ভয়ংকর এই মাদক নির্মূলে এখনই সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা। ইয়াবার বিকল্প হিসেবে বাজারে খাট বা এনপিএসের পর আবির্ভাব ঘটল আইস বা ক্রিস্টাল মেথ নামক নতুন এই মাদকের।

বিশেষজ্ঞরা আরো জানান, ‘আইস’ লবণের মতো দানাদারজাতীয় মাদক। দেখতে কখনো চিনির মতো, কখনো মিছরির মতো। আইস উচ্চমাত্রার মাদক, যা সেবনের পর মানবদেহে দ্রুত উত্তেজনার সৃষ্টি করে। এই মাদক সেবনের পর মস্তিষ্ক বিকৃতিতে মৃত্যু হতে পারে। তাছাড়া অনিদ্রা, অতিরিক্ত উত্তেজনা, স্মৃতিভ্রম ও হৃদরোগকে বেগবান করে।

বাংলাদেশ জার্নাল- ওআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত