ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

দিনাজপুরে পৌঁছেছে সিনোফার্মের ১০ হাজার ৮শ’ ডোজ টিকা

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুন ২০২১, ২২:০০

দিনাজপুরে পৌঁছেছে সিনোফার্মের ১০ হাজার ৮শ’ ডোজ টিকা
ছবি- প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে চীন থেকে আসা সিনোফার্মের ১০ হাজার ৮শ’ ডোজ ভ্যাকসিন সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছেছে। টিকা রাখা হয়েছে বিশেষ ব্যবস্থাপনায়।

শুক্রবার বিকাল ৩টার দিকে দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস সিনোফার্মের টিকা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গত বৃহস্পতিবার ১০ হাজার ৮শ’ ডোজ সিনোফার্মের টিকা গ্রহণ করা হয়েছে।

শনিবার (১৯ জুন) সকাল ৯টার দিকে দিনাজপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিট থেকে এই টিকা প্রয়োগ কার্যক্রম শুরু করা হবে। জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে এ টিকা দেয়া হবে।

সিভিল সার্জন বলেন, শনিবার দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে শিক্ষার্থীদের ভ্যাকসিন প্রয়োগের মধ্যদিয়ে টিকা প্রয়োগের কার্যক্রম শুরু হবে। এছাড়া হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর সরকারি কলেজ, দিনাজপুর সরকারি মহিলা কলেজ, দিনাজপুর সরকারি সিটি কলেজসহ জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অগ্রাধিকার ভিত্তিতে এই টিকা দেয়া হবে।

এছাড়া সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ সংশিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সকলেই এই সিনোফার্মার টিকা গ্রহণের আওতায় আসবে।

ডা. আব্দুল কুদ্দুস বলেন, এর আগে যে সকল ব্যক্তি করোনা টিকা নেয়ার জন্য অনলাইনে রেজিস্ট্রেশন করেছেন, তাড়াও এই সিনোফার্মের টিকা গ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত