ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

সংঘর্ষ-গুলি

মাধবদীতে আওয়ামী লীগের পাল্টাপাল্টি মামলা

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৮ জুন ২০২১, ২২:২৫  
আপডেট :
 ১৮ জুন ২০২১, ২২:৩৮

মাধবদীতে আওয়ামী লীগের পাল্টাপাল্টি মামলা
বামে মোশারফ হোসেন মানিক, ডানে আনোয়ার হোসেন

নরসিংদীর মাধবদীতে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ ও গুলিবিদ্ধের ঘটনায় থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার সকালে মাধবদী থানায় এসব মামলা দায়ের করা হয়।

গুলিবিদ্ধ মাধবদী পৌরসভার সাবেক কাউন্সিলরের বড় ভাই জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন বাদী হয়ে মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন মানিকসহ মোট ১১ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

অপরদিকে, মাধবদী পৌর মেয়রের পক্ষে মোজাম্মেল হোসেন বাদী হয়ে আনোয়ার হোসেনকে প্রধান আসামি করে ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এর আগে গত বুধবার (১৬ জুন) দিবাগত রাতে আওয়ামী লীগের মিটিংয়ে পৌর মেয়রকে দাওয়াত না দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ হয়। ওই সময় গুলিবিদ্ধ হন মাধবদী পৌরসভার সাবেক কমিশনার ও সদর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া (৩৯) ও নূরালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আবুল কালাম (৩০)।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেনের দায়ের করা মামলার আসামিরা হলেন, মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন মানিক, বিরামপুর এলাকার নানু মিয়ার ছেলে আব্দুল আহাদ, কোতায়ালীর চর এলাকার মো. মোজাম্মেল, টাটাপাড়া এলাকার রিপন মিয়ার ছেলে মাসুদ রানা জুনিয়র, ছোট মাধবদী এলাকার মিজানুর রহমানের ছেলে শাহিন মিয়া, ভগিরথপুর এলাকার নানু ভূইয়ার ছেলে আতাউর ভূইয়া, আদনান হোসেন, সাকিব, মো. মনিরুজ্জামান ওরফে নাতি মনির, নূর মোহাম্মদ ও সেন্টু শীল।

পৌর মেয়রের পক্ষে মোজাম্মেল হোসেনের দায়ের করা মামলার আসামিরা হলেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, তার ভাই সাবেক কাউন্সিলর মো. জাকারিয়া, আরেক ছোট ভাই দেলোয়ার হোসেনসহ আরও ৪ জন।

বিষয়টি নিশ্চিত মাধবদী থানার ওসি মো. সৈয়দুজ্জামান বলেন, শুক্রবার সকালে দুই পক্ষই পাল্টাপাল্টি মামলা দায়ের করেছে। এক পক্ষ মধাবদীর পৌর মেয়রকে প্রধান আসামি করে ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। অপরপক্ষ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেনকে প্রধান আসামি করে ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

উল্লেখ্য, গত বুধবার বিকেলে মাধবদীর রমনি কমিউনিটি সেন্টারে মাধবদী থানা আওয়ামী লীগের কার্যকরী কমিটির মিটিং চলছিল। ওই মিটিংয়ে মেয়র মোশারফ হোসেন মানিককে কেনো দাওয়াত দেয়া হয়নি- তা নিয়ে উপস্থিত নেতৃবৃন্দের সাথে মেয়রের বাকবিতণ্ডা হয়। পরে সেখান থেকে মেয়র চলে যান।

মেয়র ও তার সমর্থকরা যাওয়ার সময় ছাত্রলীগের সভাপতি মাসুদ মেয়র সমর্থকদের কটূক্তি করেন। এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে। এরই প্রতিবাদে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, তার ছোট ভাই জাকারিয়াসহ তাদের সমর্থকরা মিছিল বের করেন। মিছিলটি পৌরসভা সংলগ্ন রাধুনী রেস্টুরেন্টের সামনে আসলে দুই পক্ষের সমর্থকরা ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েক রাউন্ড গুলিবর্ষণ হয়। এতে সাবেক কমিশনার জাকারিয়া ও আবলু কালাম নামে দুইজন গুলিবিদ্ধসহ ৫ জন আহত হন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত