ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মা-মেয়ের মৃত্যু

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১৯ জুন ২০২১, ২০:২৮

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মা-মেয়ের মৃত্যু
ছবি- প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে এক গৃহবধূ ও তার শিশুসন্তানের মৃত্যু হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মাওনা উত্তরপাড়া এলাকার দেলোয়ার হোসেনের বহুতল ভবনের পাঁচতলা ভাড়া ফ্ল্যাটে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন মা সোনিয়া জান্নাত (২৫) ও মেয়ে হুমাসা জান্নাত (২)। সোনিয়া বাগেরহাটের কাফিলাবাগ এলাকার গোলাম মোস্তফার স্ত্রী।

ভবনের মালিক দেলোয়ার হোসেন জানান, ৫ম তলার একটি ফ্ল্যাটে স্ত্রী-সন্তান নিয়ে ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করেন গোলাম মোস্তফা। প্রতিদিনের মতো স্ত্রী-সন্তানকে বাসায় রেখে শনিবার সকালে কর্মস্থলে চলে যান তিনি। বেলা ১১টার দিকে মোস্তফার বাসায় হঠাত বিকট শব্দে বিস্ফোরণ ঘটে ও আগুন ধরে যায়।

বিস্ফোরণে ঘরের আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ছিটকে যায় এবং মোস্তফার স্ত্রী সোনিয়া জান্নাত ও মেয়ে হুমাসা জান্নাতসহ (২) মালামাল দগ্ধ হয়। এলাকাবাসী আগুন নেভায় এবং দগ্ধ মা-মেয়েকে গুরুতর অবস্থায় উদ্ধার করে স্থানীয় আল হেরা হাসপাতালে নিয়ে যায়।

পরে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে সোনিয়া জান্নাত মারা যান। মায়ের মৃত্যুর কিছু সময় পর তার শিশু সন্তানটিও মারা যায়।

আল হেরা হাসপাতালে ব্যবস্থাপনা পরিচালক ডা. হুমায়ুন কবির জানান, আগুনে মায়ের ৫০ শতাংশ ও শিশু কন্যার ৬০ শতাংশ দগ্ধ হয়েছে।

ফায়ার সার্ভিসের শ্রীপুর স্টেশন কর্মকর্তা মো. রায়হান জানান, তাৎক্ষণিকভাবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, আগুন না জ্বালিয়েই বাসায় রান্নাঘরের চুলার লাইন চালু ছিল। ফলে সিলিন্ডারের লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে পুরো ঘরে গ্যাস জমে যায়। চুলা জ্বালানোর সময় ওই গ্যাস আগুনের সংস্পর্শে এলে এ দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত