ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ঝিনাইদহে আরো ৪ মৃত্যু, শনাক্ত ৯০

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২০ জুন ২০২১, ১৮:২৭

ঝিনাইদহে আরো ৪ মৃত্যু, শনাক্ত ৯০
ফাইল ফটো

ঝিনাইদহে বেড়েছে করোনায় আক্রান্তের হার ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও সদর হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন চারজন।

মৃতদের মধ্যে ঝিনাইদহে দুইজন ও মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। শহরের আরাপপুর এলাকার চাঁদপাড়ায় করোনা আক্রান্ত হয়ে শাহ আলম (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে। ঝিনাইদহ সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে ক্যান্সার আক্রান্ত এবং করোনায় মারা গেছেন এক শিশু।

হাসপাতালের ক্যাশিয়ার আব্দুস সালামসহ অন্তত ১০ জন করোনা আক্রান্ত রোগীর অবস্থাও আশঙ্কা জনক। তাদের প্রত্যেকের হাই ফ্লো অক্সিজেন দেয়া হচ্ছে।

ঝিনাইদহ করোনা ইউনিটের চিকিৎসক ডাঃ জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মানুষ নিয়মের মধ্যে না আসলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। ভারতের মতো মৃত্যুর মিছিল শুরু হতে পারে। কিন্তু এতো প্রচার প্রচারণার পরও মানুষ সচেতন হচ্ছে না।

তিনি বলেন, শনিবার পরিস্থিতি এতোটাই খারাপ ছিল যে ৫০ শয্যার করোনা ইউনিটের শয্যা বাড়িয়ে প্রায় একশ করা হয়েছে।

ঝিনাইদহের সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম জানান, রোববার সকালে ঝিনাইদহ ও কুষ্টিয়া ল্যাব থেকে ১৬৪ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এদের মধ্যে ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৪ দশমিক ৮৭ ভাগ। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৩৯৬ জনে। ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যুতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬৬ জনে।

তবে ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের দেয়া তথ্যমতে, এ পর্যন্ত যারা করোনায় আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মারা গেছেন তাদের মধ্যে ৮১ জনের লাশ দাফন করেছেন তারা। এর বাইরেও অনেকের পরিবার নিজ দায়িত্বে স্বজনদের লাশ দাফন করেছে।

এদিকে ঝিনাইদহ জেলায় করোনার সংক্রমণের হার দিন দিন বৃদ্ধি পেলেও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। হাট-বাজার, দোকান-পাট ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক ছাড়াই কেনা-বেচা চলছে। শহরের চলাচলে বিধিনিষেধ থাকলেও নিদের্শনা থেকে যাচ্ছে উপেক্ষিত। গাদা-গাদি করে হাট-বাজারে চলাচল করতে দেখা গেছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত