ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

হিলিতে ফের বাড়লো পেঁয়াজের দাম

  হিলি প্রতিনিধি

প্রকাশ : ২০ জুন ২০২১, ২১:৫২  
আপডেট :
 ২০ জুন ২০২১, ২২:০৫

হিলিতে ফের বাড়লো পেঁয়াজের দাম
ছবি- প্রতিনিধি

হিলি স্থলবন্দরে আবারও আমদানিকৃত পেঁয়াজের দাম বেড়েছে। কেজিতে ৩ থেকে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে। এদিকে হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।

রোববার বিকেলে হিলি স্থলবন্দরে দেখা যায়, কোরবানির ঈদকে সামনে রেখে এই বন্দর দিয়ে ভারত থেকে নাসিক, পাটনা, ইন্দুর ও গুজারাটি জাতের পেঁয়াজ আমদানি হচ্ছে। আমদানি বাড়লেও চাহিদার বাড়ার অজুহাতে হঠাৎ করে বেড়েছে সবধরনের পেঁয়াজের দাম। প্রকারভেদে পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে। কেজিপ্রতি দাম বেড়েছে ৩ থেকে ৫ টাকা।

হিলি স্থলবন্দরের পাইকার সাইফুল ইসলাম বলেন, হঠাৎ করে চাহিদা বাড়ার অযুহাতে দাম বাড়ার ফলে আমাদের বিপাকে পড়তে হচ্ছে। আমরা এখান থেকে পেঁয়াজ কিনে দেশের বিভিন্ন স্থানের আড়ৎগুলোতে পাঠাই। দাম বাড়লে আমাদের ব্যবসা করতেও সমস্যা হয়।

হিলি স্থলবন্দরের ব্যবসায়ী রবিউল ইসলাম বলেন, কোরবানির ঈদকে সামনে রেখে দেশে বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে আমরা বেশি বেশি পেঁয়াজ আমদানি করছি। তবে সম্প্রতি দেশের বাজারে আমদানিকৃত পেঁয়াজের চাহিদা বাড়ায় দামটা একটু বেড়েছে। আমদানি বাড়লে ঈদের আগে পেঁয়াজের দাম কমে আসবে।

হিলি কাস্টমসের তথ্যমতে, রোববার ভারতীয় ২৫ ট্রাকে ৬৭৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত