ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

নেত্রকোনার সীমান্তে একই পরিবারের ৮ জনসহ শনাক্ত ১৮

  নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ : ২১ জুন ২০২১, ০৮:৪০

নেত্রকোনার সীমান্তে একই পরিবারের ৮ জনসহ শনাক্ত ১৮
ছবি- প্রতিনিধি

নেত্রকোনা জেলায় সীমান্ত এলাকায় একই পরিবারের আটজনসহ করোনা শনাক্ত হয়েছে ১৮ জনের। এদের মধ্যে ১৩ জন পুরুষ ও পাঁচজন নারী রয়েছেন।

সদর উপজেলায় পৌরশহরে চারজন, দুজন করে আটপাড়া ও বারহাট্টা উপজেলায়, মোহনগঞ্জে রয়েছেন একজন এবং ভারতীয় সীমান্তে অবস্থিত উপজেলা দুর্গাপুরে রয়েছেন নয়জন। এই নয়জনের মধ্যে শিশুসহ একই পরিবারের আটজন রয়েছেন। তারা সবাই দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের আলমপুর এলাকার। আরেকজন হলেন দুর্গাপুর পৌরশহরের ২নং ওয়ার্ডের ৫০ বছর বয়সী এক মসজিদের ইমাম।

রোববার রাত সাড়ে ৯টার দিকে নেত্রকোনার সিভিল সার্জন ডা. মো. সেলিম মিঞা তার অফিসিয়াল ফেসবুক পোষ্টের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. তানজিরুল ইসলাম জানান, গত ১৯ জুন (শনিবার) উপজেলার আলমপুর গ্রামে মা ও মেয়ের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হন। পরে রোববার ওই পরিবারের নয়জনের নমুনা পরীক্ষাগারে পাঠানো হয়। রাতে ওই পরিবারের ছয় বছরের এক শিশুসহ আটজন শনাক্ত হন।

তিনি আরো বলেন, গত মাসে উপজেলায় শনাক্তকৃত রোগী ছিল দুজন। চলতি মাসে ২০ জুন পর্যন্ত এর সংখ্যা ২৫ জনে। আর গত সাতদিনে শনাক্তের সংখ্যা ২৩ জনে।

এ খবর ছড়িয়ে পড়লে জেলার সীমান্তবর্তী উপজেলা দুর্গাপুরের ইউএনও মোহাম্মদ রাজীব উল আহসান ও কলমাকান্দার ইউএনও মো. সোহেল রানা রাতেই নিজ নিজ উপজেলায় কঠোর বিধিনিষেধের গণবিজ্ঞপ্তি জারি করেন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুই উপজেলায় ওষুধের দোকান ব্যতিত ভারতীয় সীমান্তবর্তী এলাকাসমূহে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সন্ধ্যা ৬টা ও অন্যান্য এলাকায় ৭টার মধ্যে বন্ধ করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধসহ কাঁচা বাজারসমূহ উন্মুক্ত স্থানে স্থানান্তর করে ক্রয়-বিক্রয় নিশ্চিত করতে হবে। এ বিধিনিষেধ বাস্তবায়নে একাধিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে এবং এই নির্দেশনা ২০ জুন থেকেই কার্যকর হবে।

নেত্রকোনার সিভিল সার্জন ডা. মো. সেলিম মিঞা তার অফিসিয়াল ফেসবুক পোষ্টে আরো জানিয়েছেন, রোববার জেলায় কোভিড-১৯ রেপিড এন্টিজেন টেষ্ট ৩৬ জনের মধ্যে শনাক্ত হয়েছেন ১৮ জন। এছাড়াও জেলা থেকে ৭৫ জনের নমুনা পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হয়েছে। এর মধ্যে ময়মনসিংহ মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়েছে ১০ জনের নমুনা।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত