ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৫:২৮

প্রিন্ট

লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন ও রামগতি-কমলনগরের ৬ ইউপিতে ভোট চলছে

লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন ও রামগতি-কমলনগরের ৬ ইউপিতে ভোট চলছে
ছবি সংগৃহীত

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের আংশিক) আসনের উপনির্বাচন এবং জেলার রামগতি উপজেলার তিনটি এবং কমলনগর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সকাল থেকে কেন্দ্রগুলোতে বৃষ্টি উপেক্ষা করে নারী এবং পুরুষ ভোটারদের ভিড় দেখা গেছে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, সংসদীয় আসনের উপ-নির্বাচনে ভোট নেয়া হচ্ছে ইলেকট্রোনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে। এ আসনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১৩৬টি। এর মধ্যে ৯৭টি গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে ধরা হয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ২ হাজার ৯৬৩ জন।

এর মধ্যে পুরুষ ২ লাখ ৪ হাজার ৬৬৪ জন এবং নারী ভোটার এক লাখ ৯৮ হাজার ২৯৯ জন। এ আসনে এমপি পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ও লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য শেখ ফায়েজ উল্লাহ শিপন।

এদিকে, জেলার ৬ ইউপি নির্বাচনের মধ্যে রামগতির চর বাদাম, চর রমিজ, চর পোড়াগাছা ও কমলনগরের চরফলকন, হাজির হাট ও তোরাবগঞ্জে ইউনিয়নের মোট ৫৭টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হচ্ছে। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৩ জন ও সদস্য পদে ২৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৬ ইউনিয়নে মোট ভোটার সংখা ১ লাখ ২৩ হাজার ২৩১ জন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত