ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৮৩

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৬:২১

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৮৩
ছবি- প্রতিনিধি

সীমান্তবর্তী জেলা কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ২২৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৮৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৭ শতাংশ। এছাড়া ২৪ ঘণ্টায় জেলায় আরো ৭ জনের মৃত্যু হয়েছে। জেলা সিভিল সার্জন ডা. আনোয়ারুল এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে ৭ দিনের কঠোর লকডাউনের প্রথম দিন চলছে জেলায়। অস্বাভাবিক হারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় রোববার মধ্যেরাত থেকে ২৭ জুন মধ্যেরাত পর্যন্ত ৭ দিনের ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে গণবিজ্ঞপ্তি দেয় জেলা প্রশাসন।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার মধ্যেরাত থেকে ২৭ জুন মধ্যেরাত পর্যন্ত জেলার সকল ব্যবসা প্রতিষ্ঠান, কলকারখানা, শপিংমল, দোকান, রেস্টুরেন্ট ও চায়ের দোকান, পর্যটন ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে।

তবে কাঁচাবাজার ও মুদির দোকান সকাল ৭টা থেকে ১২টা পর্যন্ত স্বাস্ব্যবিধি মেনে খোলা রাখা যাবে। বিধিনিষেধ চলাকালীন সময়ে কুষ্টিয়া জেলার অভ্যন্তরে আন্তজেলা ও দূরপাল্লার সকল গণপরিবহন, ইজিবাইকসহ ও যান্ত্রিক যানবাহন চলাচল বন্ধ থাকবে। বন্ধ থাকবে গরুর হাটসহ জেলার সকল সাপ্তাহিক হাট-বাজার।

সোমবার সকাল থেকে জেলায় দেখা যাচ্ছে, লকডাউন বাস্তবায়ন করতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। তবে শহরের বাইরের লকডাউন শুধু নামেই। কেউই মানছে না এ লকডাউন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত