ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

গোপালগঞ্জে ৯ দিনের সর্বাত্মক লকডাউন

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২১ জুন ২০২১, ২০:১৩  
আপডেট :
 ২১ জুন ২০২১, ২০:২০

গোপালগঞ্জে ৯ দিনের সর্বাত্মক লকডাউন
ফাইল ফটো

করোনা সংক্রমণ রোধে মঙ্গলবার (২২জুন) থেকে গোপালগঞ্জে ৯ দিনের সর্বাত্মক লকডাউনের ঘোষণা করা হয়েছে। এ লকডাউন চলবে আগামী ৩০ জুন মধ্যরাত পযর্ন্ত।

আজ সোমবার বিকালে মন্ত্রী পরিষদের উপ সচিব মো: রেজাউল ইসলাম স্বাক্ষরিত এক পরিপত্র জারি করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

পরিপত্রে বলা হয়েছে, করোনা রোধে আগামী ২২ জুন সকাল ৬টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পযর্ন্ত সার্বিক কার্যাবলি-চলাচল বন্ধ ঘোষণা করা হলো। এ সময় শুধুমাত্র আইনশৃংখলা এবং জরুরি পরিসেবা কৃষি উপকরণ খাদ্য শস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্য সেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ-পানি-গ্যাস, ফায়ার সার্ভিসের কাযর্ক্রম, টেলিফোন ও ইন্টারনেট, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাকসেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

গোপালগঞ্জের সিভিল সার্জন ডা: বেজাত আহমেদ বলেন, জেলায় প্রতিদিনই করোনা শনাক্তের হার বৃদ্ধি পাচ্ছে। যা জনস্বার্থের জন্য ঝুঁকিপূর্ণ। এ বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানানো হয়। পরে সরকার এই সিদ্ধান্ত গ্রহণ করে।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানিয়েছেন, গোপারগঞ্জে প্রতিদিনই করোনা সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এ কারণে সরকার জেলায় লকডাউনের ঘোষণা দিয়েছে। আমরা ইতিমধ্যে পরিপত্র হাতে পেয়েছি। বিষয়টি সাধারন মানুষকে জানাতে সদরসহ ৫ উপজেলায় মাইকিং করা হচ্ছে। আগামীকাল (মঙ্গলবার) থেকে কঠোরভাবে লকডাউন পালনের জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ম্যাজিস্ট্রেট, পুলিশ ও বিভিন্ন আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী কাজ করবে।

প্রসঙ্গত, এর আগে স্তানীয় প্রশাসন করোনা সংক্রমণরোধে গোপালগঞ্জ পৌর এলাকা, সদর উপজেলার লতিফপুর ইউনিয়ন, কাশিয়ানী উপজেলা সদর ও মুকসুদপুর উপজেলা সদরে ৭ দিনের লকডাউন ঘেঅসনা করেছিল। তা চলমান থাকতেই এ আদেশ জারি করা হলো।

আরও পড়ুন- ৭ জেলায় মালবাহী ট্রাক-অ্যাম্বুলেন্স ছাড়া কিছুই চলবে না

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত