মসজিদের ফ্যানে ফাঁস দিয়ে বৃদ্ধের আত্মহত্যা

প্রকাশ : ২১ জুন ২০২১, ২১:২১ | অনলাইন সংস্করণ

  দিনাজপুর প্রতিনিধি

ছবি- প্রতিনিধি

দিনাজপুর সদরের রহমত নগর পশ্চিশ শিবরামপুরে বায়তুল ইসলাম জামে মসজিদে ফ্যানের সাথে গলায় রশি পেঁচিয়ে  মিন্টু মিয়া (৬৫) নামে এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন।

সোমবার আসরের নামাজের সময় মুয়াজ্জিন আজান দিতে গেলে মসজিদের ভেতরে ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়দের খবর দেন। মিন্টু মিয়া (৬৫) পশ্চিম শিবরামপুর এলাকার মৃত আজিজুল ইসলামের ছেলে।

মসজিদের মুয়াজ্জিন জোবায়ের বলেন, যোহরের নামাজ শেষ করে আমি চিরিবন্দরে গ্রামের বাড়ি গিয়েছিলাম। আসরের নামাজের সময় যখন মসজিদে প্রবেশ করি, তখন তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়দের খবর দেই।

তিনি আরও জনান, এশার নামজের সময় মসজিদে তালা মারি এবং ফজরে তালা খোলা হলে এলাকার মুসল্লিদের সুবিধার জন্য সারাদিন তালা খোলা রাখা হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রায় ৮/১০ দিন আগে মিন্টু মিয়াকে তার পরিবার বাড়ি থেকে বের করে দিয়েছে। দুর্ঘটনায় মিন্টুর ছেলে মারা যাওয়ায় তিনি বন্ধুর কাছ থেকে ২ হাজার টাকা নিয়ে নেশাদ্রব্য সেবন করেন। বিষয়টি পরিবারের লোকজন জানতে পারলে মিন্টুকে বাড়ি থেকে বের করে দেয়।

বাড়ি থেকে বের করে দিলে বাড়ির পাশেই মসজিদে রাত্রী যাপন শুরু করেন মিন্টু। ৩/৪ দিন ওই মসজিদে রাত্রী যাপনের পর মসজিদ কমিটি তাকে সেখার থেকে বাসায় ফিরতে বলেন। আজ দুপুরে তিনি মসজিদের ভেতরে ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করেন। পরিবারের আপত্তি না থাকায় পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করেন।

কোতয়ালী থানার ওসি (তদন্ত) আসাদুজ্জামান মসজিদের ভেতর থেকে ঝুলন্ত লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে