ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১৪ মিনিট আগে

প্রকাশ : ২১ জুন ২০২১, ২২:৪৭

প্রিন্ট

কারাগারে হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব

কারাগারে হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব
মাওলানা নাসির উদ্দিন মুনির। ফাইল ছবি

চট্টগ্রাম প্রতিনিধি

হেফাজত ইসলামের সাবেক যুগ্ম-মহাসচিব মাওলানা নাসির উদ্দিন মুনিরকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সোমবার বিকেলে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহম্মদ খন্দকারের আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক হুমায়ুন কবির বলেন, হেফাজত নেতা মাওলানা নাসির উদ্দিন মুনিরকে হাটহাজারী থানার মামলায় গ্রেপ্তার করে আদালতে আনা হয়। আদালত কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

গ্রেপ্তার নাসির উদ্দিন মুনির চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান। এছাড়া তিনি বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের সহকারী সম্পাদক পদেও আছেন বলে পুলিশ জানিয়েছে।

এর আগে বিকেল সোয়া ৩টায় চট্টগ্রামের হাটহাজারী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। হেফাজতে ইসলামের নাশকতার ঘটনায় হাটহাজারী থানায় দায়ের হওয়া কয়েকটি মামলার আসামি নাসির।

প্রসঙ্গত, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ হেফাজতের বিক্ষোভ-হরতাল থেকে চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন স্থানে সহিংসতা ছড়ায়। হাটহাজারীতে থানা আক্রমণ, ভূমি অফিসে ভাঙচুর, ডাক বাংলোতে হামলাসহ বিভিন্ন সহিংস ঘটনায় পুলিশ একাধিক নাশকতার মামলা করে।

সহিংসতার ঘটনায় বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করে হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় সংগঠনটির তৎকালীন যুগ্ম মহাসচিব মামুনুল হক, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক হারুন ইজাহার, জামায়াতে ইসলামীর শূরা সদস্য ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকেও গ্রেপ্তার করেছে পুলিশ। ১০ মামলায় এ পর্যন্ত ৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এছাড়া নানামুখী বিতর্কের মুখে পড়ে গত ২৫ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্তির ঘোষণা দেন আমীর জুনায়েদ বাবুনগরী। তবে বিলুপ্তির দেড়মাসের মাথায় গত ৭ জুন আবারও ৩৩ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। কিন্তু এবার কমিটিতে মামুনুল হক, আজিজুল হক ইসলামাবাদী, নাসির উদ্দিন মামুনসহ ‘বিতর্কিত’ নেতাদের রাখা হয়নি।

আরও পড়ুন- হেফাজতের সাবেক যুগ্ম মহাসচিব নাসির উদ্দিন গ্রেপ্তার

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত