ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ১৩ মিনিট আগে

প্রকাশ : ২২ জুন ২০২১, ০১:১৮

প্রিন্ট

গাজীপুরে এক সঙ্গে পাঁচ সন্তান জন্মের পর মৃত্যু

গাজীপুরে এক সঙ্গে পাঁচ সন্তান জন্মের পর মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে একটি প্রাইভেট হাসপাতালে এক সঙ্গে পাঁচটি সন্তানের জন্ম দিয়েছে এক গৃহবধূ। তবে মা শঙ্কামুক্ত থাকলেও নবজাতকেরা মারা গেছেন।

সোমবার সন্ধ্যায় শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার মাদার্স কেয়ার এন্ড জেনারেল হাসপাতালে পাঁচটি নবজাতকের জন্ম দেন বৃষ্টি আক্তার (২১)। বৃষ্টি পাশ্ববর্তী কাপাসিয়া উপজেলার নয়ানগর গ্রামের মোশারফ হোসেনের স্ত্রী। মোশারফ হোসেন পেশায় একজন ব্যবসায়ী।

প্রসূতি বৃষ্টি আক্তার জানান, পাঁচ মাস গর্ভকালীন সময়ে রোববার রাত থেকে তার ব্যথা শুরু হয়। সোমবার সকালে তার রক্তক্ষরণ শুরু হলে তাকে শ্রীপুরের মাওনা চৌরাস্তার মাদার্স কেয়ার এন্ড জেনারেল হসপিটালের চিকিৎসক জহিরুন নেছা রেনুর তত্ত্বাবধানে ভর্তি করানো হয়।

তিনি বলেন, বিভিন্ন সময় তার আল্টাসনোগ্রাম করানো হলে চিকিৎসকরা তাকে গর্ভে তিনটি বাচ্চা থাকাসহ গর্ভে থাকা বাচ্চারা সুস্থ আছেন বলে জানান।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আব্দুস সালাম তারেক জানান, বেলা ১২টার দিকে ২০ সপ্তাহ গর্ভকালীন সময়ে পেটে ব্যথা নিয়ে হাসপাতালে আসেন বৃষ্টি আক্তার। আসার সঙ্গে সঙ্গে আল্টাসনোগ্রাম করে গর্ভে পাঁচটি বাচ্চা থাকার কথা জানানো হয়। প্রসূতিকে হাসপাতালে নিরাপদে রাখতে সার্বক্ষণিক চিকিৎসকের তত্ত্বাবধানে রাখা হয়।

সোমবার সন্ধ্যা ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যে তিনি পাঁচ নবজাতকের জন্ম দেন। এর মধ্যে তিনটি ছেলে ও দুটি মেয়ে। জন্মের কিছু সময় পরই অপরিণত নবজাতক একে একে মারা যায়। বর্তমানে প্রসূতি ওই হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন। তিনি শঙ্কা মুক্ত বলে জানিয়েছেন চিকিৎসক।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত