ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বরিশালে ৫০ ইউনিয়নের ৪১টিতেই আওয়ামী লীগের জয়

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২২ জুন ২০২১, ১৭:২৭

বরিশালে ৫০ ইউনিয়নের ৪১টিতেই আওয়ামী লীগের জয়
নির্বাচিত বেশকিছু চেয়ারম্যান

বরিশাল জেলার ৯ উপজেলায় প্রথম ধাপে ৫০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে নির্বাচনের আগেই ১৪টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। ২৭টি ইউনিয়ন থেকে আওয়ামী লীগের আরো ২৭ প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এছাড়া অন্য ৯টি থেকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ৩ জন, জাতীয় পার্টির (জাপা) ৩ জন, চরমোনাই অনুসারী ইসলামী আন্দোলন বাংলাদেশের (ইশা) একজন এবং ২ জন স্বতন্ত্র চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে আওয়ামী লীগ ও স্বতন্ত্র থেকে দুইজন মহিলা চেয়ারম্যান হয়েছেন।

নির্বাচিতরা হলেন- বরিশাল সদর উপজেলার কাশিপুর ইউনিয়নে আওয়ামী লীগের কামাল হোসেন লিটন মোল্লা, চড়বাড়িয়ায় আওয়ামী লীগের মাহতাব হোসেন সুরুজ, জাগুয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের হেদায়েতউল্লাহ খান ও টুঙ্গিবাড়িয়ায় স্বতন্ত্র প্রার্থী নাদিরা রহমান।

বাকেরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ১০টি আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। তারা হলেন- চরাদী ইউনিয়নে শফিকুল ইসলাম, দাড়িয়ালে শহিদুল ইসলাম হাওলাদার, দুধলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় গোলাম মোর্শেদ, ফরিদপুরে এসএম শফিকুর রহমান, কবাইতে জহিরুল হক তালুকদার, নলুয়ায় ফিরোজ আলম খান, কলসকাঠীতে ফয়সাল ওয়াহিদ, ভরপাশায় আশ্রাফুজ্জামান খান খোকন, রঙ্গশ্রীতে বশির উদ্দিন ও পাদ্রিশিবপুরে জাহিদুল হাসান এবং গারুরিয়া ইউনিয়নে জাতীয় পার্টির এসএম কাইয়ুম খান।

উজিরপুর উপজেলার ৫ ইউনিয়নের সবক’টিতে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। সাতলা ইউনিয়নে শাহিন হাওলাদার, জল্লায় বেবী রানী দাস, ওটরায় এমএ খালেক, শোলকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আব্দুল হালিম সরদার ও বরাকোঠা ইউনিয়নে শহিদুল ইসলাম।

মুলাদী উপজেলার ছয় ইউনিয়নের ৫টি আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হন। তারা হলেন- সদর ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় কামরুল আহসান, নাজিরপুরে মুস্তাফিজুর রহমান, সফিপুরে আবু মুছা হিমু মুন্সি, গাছুয়ায় জসিম উদ্দিন ও কাজীরচরে মন্টু বিশ্বাস এবং চরকালেখায় জাতীয় পার্টির মিরাজুল ইসলাম।

মেহেন্দিগঞ্জ উপজেলার সদর ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নিজাম উদ্দিন খান ও ভাষানচর ইউনিয়নে আওয়ামী লীগের নজরুল ইসলাম চুন্নু নির্বাচিত হয়েছেন।

বাবুগঞ্জ উপজেলার ৪টির মধ্যে ২টিতে আওয়ামী লীগ, একটি করে জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন- কেদারপুর ইউনিয়নে নুরুল আলম, দেহেরগতিতে মশিউর রহমান এবং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরনগরে স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান খান হিমু ও মাধবপাশা ইউনিয়নে জাতীয় পার্টির সিদ্দিকুর রহমান।

গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচিত হয়েছেন। এ উপজেলায় ৬টি ইউনিয়নে ৬ চেয়ারম্যান প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তারা হলেন- বাটাজোরে আব্দুর রব হাওলাদার, খাঞ্জাপুরে নূর আলম সেরনিয়াবাত, বার্থীতে আব্দুর রাজ্জাক, চাঁদশীতে নজরুল ইসলাম, মাহিলাড়ায় সৈকত গুহ পিকলু ও নলচিড়ায় গোলাম হাফিজ মৃধা এবং শরিকল ইউনিয়নে নির্বাচনে জয়ী হন ফারুক হোসেন মোল্লা।

হিজলা উপজেলার ৪টি ইউনিয়নে ২টি আওয়ামী লীগ ও ২টিতে বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হয়েছেন। তারা হলেন- গুয়াবাড়িয়া ইউনিয়নে শাজাহান তালুকদার ও বড়জালিয়ায় এনায়েত হোসেন হাওলাদার এবং মেমানিয়ায় বিদ্রোহী প্রার্থী নাসির উদ্দিন ও হরিনাথপুরে মোহাম্মদ তৌফিকুর রহমান।

বানারীপাড়া উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে ৫টিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এবং ২টিতে নির্বাচনে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হন। তারা হলেন- সদর ইউনিয়নে আব্দুল জলিল ঘরামী, বিশারকান্দিতে সাইফুল ইসলাম শান্ত, সলিয়াবাকপুরে সিদ্দিকুর রহমান, উদয়কাঠীতে রাহাত আহমেদ ননী ও ইলুহারে শহিদুল ইসলাম এবং চাখারে সৈয়দ মজিবুল ইসলাম টুকু ও বাইশারী ইউনিয়নে শ্যামল নির্বাচনে অংশ নিয়ে জয়ী হন।

বরিশাল জেলা প্রশাসন থেকে গত সোমবার গভীর রাতে কেন্দ্রীয় দপ্তরে পাঠানো তালিকা থেকে এই বিজয়ী চেয়ারম্যানদের নাম পাওয়া গেছে।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা নুরুল আলম বলেন, ৫০টি ইউনিয়নে নির্বাচিতদের তালিকা রিটার্নিং কর্মকর্তাদের কাছ থেকে সংগ্রহ করে নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। কমিশন ওই তালিকা গেজেট আকারে প্রকাশের জন্য বিজিপ্রেসে পাঠাবে। গেজেট হওয়ার পর জেলা প্রশাসকের কাছে চিঠি যাবে। এরপর সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ নির্বাচিত চেয়ারম্যানদের শপথ পড়াবেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত