ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ২২ জুন ২০২১, ২০:৩৫

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে মোট ৯ জনের মৃত্যু হয়েছে। জেলায় একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যু। ফলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

করোনায় আক্রান্ত খুলনা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ করোনা ডেডিকেট হাসপাতালে ৬ জন ও একটি বেসরকারি ক্লিনিকে আরও ২ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় করোনা ও করোনার উপসর্গে মোট ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার দাঁড়িয়েছে ৪৫ দশমিক ৭ শতাংশে। এ পর্যন্ত সাতক্ষীরায় ২ হাজার ৯৯০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. জয়ন্ত সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন। বর্তমানে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ২২ জন করেনা পজেটিভ রোগী চিকিৎসাধীন রয়েছেন।

জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মৃত্যু হয়েছে ৬২ জনের। উপসর্গ নিয়ে মারা গেছে আরও ২৮১ জন। প্রতিদিন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ও সদর হাসপাতালে করোনা আক্রান্ত নতুন নতুন রোগী ভর্তি হচ্ছে।

এদিকে জেলা প্রশাসনের তৃতীয় দফায় ঘোষণা করা তৃতীয় সপ্তাহের লকডাউন চলছে। ২৪ জুন পর্যন্ত চলবে এই লকডাউন। করোনার উর্ধমুখী হওয়ায় লকডাউন বাস্তবায়নে শহরের মোড়ে মোড়ে ব্যারিকেড দিয়ে লোক চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। কিন্তু স্বাস্থ্যবিধি মানছে না কেউ। স্থানীয় হাট-বাজারগুলোতে প্রশাসনের নজরদারি না থাকায় কোনোভাবে স্বাস্থ্যবিধি মানছে না সাধারণ মানুষ। স্বাস্থ্যবিধি মানাতে হিমশিম খাচ্ছে প্রশাসন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত