ঢাকা, বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৯ মিনিট আগে

কুষ্টিয়ায় দেড় মাস বয়সী শিশুর করোনা শনাক্ত

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২২ জুন ২০২১, ২৩:৪৫  
আপডেট :
 ২২ জুন ২০২১, ২৩:৫৫

কুষ্টিয়ায় দেড় মাস বয়সী শিশুর করোনা শনাক্ত
ছবি- প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় দেড় মাস বয়সী এক শিশুর শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে শিশুটি কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

মঙ্গলবার বিকেলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক ডা. ইফেতখার হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. ইফেতখার হাসান জানান, সোমবার (২১ জুন) বিকেলে ঠান্ডা ও জ্বর নিয়ে প্রিন্স নামের ওই শিশুকে তার পিতা আকাশ আলী জেনারেল হাসপাতালে নিয়ে আসেন। পরে তার নমুনা সংগ্রহ করে টেস্ট করানো হয়। মঙ্গলবার দুপুরে তার করোনা পজিটিভ রিপোর্টে আসে। বর্তমানে শিশুটি করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, কীভাবে শিশুটি সংক্রমিত হলো, তা এখনো জানা যায়নি। তার পরিবারের কারও করোনা শনাক্ত হয়নি বলেও জানান তিনি।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় ৩২৩ জনের নমুনা পরীক্ষা করে ১১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৬ হাজার ৫৪১ জনে দাঁড়িয়েছে। আর মারা গেছেন ১৫৭ জন।

এদিকে করোনা সংক্রমণ রোধে কুষ্টিয়া জেলায় এক সপ্তাহের লকডাউন চলছে। রোববার রাত ১২টা থেকে শুরু হওয়া এই লকডাউন আগামী ২৭ জুন রাত ১২টা পর্যন্ত চলবে। লকডাউন বাস্তবায়ন করতে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। জরুরি সেবা ছাড়া কাউকেই শহরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

আরও পড়ুন- সাতক্ষীরায় করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু

নড়াইলে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ৪২

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত