ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৫ মিনিট আগে

প্রকাশ : ২৩ জুন ২০২১, ০৮:৫৪

প্রিন্ট

ট্রেন-বাস বন্ধ, চলছে বিমান

ট্রেন-বাস বন্ধ, চলছে বিমান
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে মানুষের চলাচল নিয়ন্ত্রণে ঢাকা থেকে সারাদেশে ট্রেন ও বাস যোগাযোগ বন্ধ করা হয়েছে। এখন ঢাকার সঙ্গে একমাত্র যোগাযোগের মাধ্যম হিসেবে বিমান চলবে বলে জানিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বেবিচক চেয়ারম্যান এম মফিদুর রহমান বলেন, ঢাকার সঙ্গে সারাদেশের ফ্লাইট বন্ধের এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আমরা আরেকটু সময় নেবো।

করোনাভাইরাস সংক্রমণরোধে বিমান চলাচল অব্যাহত রাখা হলেও সাবধানতা অবলম্বন করা হচ্ছে। বিমানবন্দরগুলোতে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলছি। কোনো অসুস্থ যাত্রীকে ফ্লাইটে চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে না বলে জানান এম মফিদুর রহমান।

প্রবাসী কর্মীদের বিদেশে কর্মস্থলে যোগ দেওয়ার বিষয় রয়েছে। এখন সব দিক বন্ধ করে দিলে তারা সমস্যায় পড়বেন। তাই আপাতত এই একটি পথ তাদের জন্য খোলা রাখা হয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সোমবার ঢাকার আশপাশের চারটি জেলাসহ ৭ জেলায় লকডাউন ঘোষণার পর প্রথমে বলা হয়েছিল শুধু লকডাউন ঘোষিত জেলাগুলোতে ট্রেন থামবে না, অন্য গন্তব্যে যথারীতি ট্রেন চলবে। এদিন ৭ জেলায় ৩০ জুন পর্যন্ত সাধারণ মানুষের চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। গণপরিবহন চলাচল করবে না। বাজার-শপিংমল বন্ধ থাকবে। সরকারি-বেসরকারি অফিসও বন্ধ থাকবে (জরুরি সরকারি অফিস ছাড়া)। মঙ্গলবার সকালেও বলা হয়েছিল স্বাস্থ্যবিধি মেনে ঢাকা থেকে ট্রেন চলবে। তবে পরে সিদ্ধান্ত পরিবর্তন করে ট্রেন চলাচল বন্ধ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত